১৫ ডিসেম্বর, ২০২৩ ১৬:০৯

‘দু-চারটা প্রোগ্রাম করলো, বলে দিলেন আছে! এটা রাজনীতির জন্য অশনি সংকেত’

নিজস্ব প্রতিবেদক

‘দু-চারটা প্রোগ্রাম করলো, বলে দিলেন আছে! এটা রাজনীতির জন্য অশনি সংকেত’

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট শরিক তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি বলেছে, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট থেকে মনোনয়ন পেয়েছেন বলে আগেই তাকে নিশ্চিত করা হয়েছে। 

চট্টগ্রাম-২ আসনে বাংলাদেশ সুপ্রিম পার্টিকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তিন মাস আগে নিবন্ধন পেয়ে যদি কেউ মনোনয়ন পায়, তাহলে রাজনীতির অবস্থান কোথায় যাবে? সুপ্রিম পার্টি তো জোটে নাই। 

নজিবুল বশর বলেন, তাদের রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড কি? ক্যারিয়ার কি? হঠাৎ কেউ আসলো, দু-চারটা প্রোগ্রাম করলো, বলে দিলেন আছে! এটা দেশের জন্য আগামী রাজনীতির জন্য অশনি সংকেত।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় ধানমন্ডিস্থ ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন নজিবুল।

সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি বলেন, সেদিনই (৪ ডিসেম্বর গণভবনে আওয়ামী লীগ সভাপতির সঙ্গে শরীকদের বৈঠকে) ৫/৬টার কথা বলা হয়েছে। আমরা জানি, আমরা আছি। আমি জানি আমারটা আছে। আমাকে ৪ ডিসেম্বরই বলে দেওয়া হয়েছিল।

তিনি বলেন, ৪ ডিসেম্বর আমরা গণভবনে যাই। আলোচনা হয়েছে। আমি বক্তব্য রেখেছিলাম। সেদিন কমিটিগুলো করা হয়। সেদিন ওবায়দুল কাদের সাবেক প্রকাশ্যে কয়েকজনের নাম বলে দিয়েছিলেন। বাকিগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ভালো না। বিএনপি-জামায়াত রাজনীতির বাইরে। তারা সন্ত্রাসসহ আন্দোলন করে যাচ্ছে। বহির্বিশ্ব চুপচাপ। চুপচাপ ভালো লক্ষণ না।

জোটের শরিকরা স্বতন্ত্র প্রার্থী তুলে নেওয়ার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগকে-এ প্রসঙ্গে আপনার মতামত কি জানতে চাইলে তিনি বলেন, শরিক জোটের অনেকেই প্রবীণ নাগরিক, তাদের আবেদনটা বিবেচনায় নেওয়া উচিত। তবে এটা সত্য নৌকায় চড়ে এমপি-মন্ত্রী হবেন, আওয়ামী লীগের নেতাকর্মীর সঙ্গে সুসম্পর্ক রাখবেন না, এটা হতে পারে না। আবার নিজের সাংগঠনিক শক্তি বাড়াতে পারবেন না সেটাও গ্রহনযোগ্য নয়। 

লিখিত বক্তব্যে তরীকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময়ে, বিএনপি-জামায়াত এবং জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র রুখতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই তাই শেখ হাসিনার নেতৃত্বে, ১৪ দলীয় জোট এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তি ঐক্যবদ্ধ হয়ে বিএনপি-জামায়াত কর্তৃক জাতীয় ও আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র মোকাবেলা করব ইনশা আল্লাহ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর