সোমবার, ১৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

মানুষ উদ্বিগ্ন করোনায় বিএনপি ব্যস্ত বাস পোড়াতে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মানুষ যখন করোনাভাইরাস নিয়ে উদ্বিগ্ন, বিএনপি তখন বাস ও মানুষ পোড়ানোর মতো মরণ খেলায় মেতেছে। মন্ত্রী গতকাল সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলনকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। এ সময় প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার উপস্থিত ছিলেন। তথ্যমন্ত্রী বলেন, দেশের সরকার তো বটেই, সব শ্রেণি-পেশার মানুষও যখন দুর্গতদের পাশে দাঁড়িয়েছে, তখন বিএনপি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া শুরু করেছে। যেটি অত্যন্ত ন্যক্কারজনক ও নিন্দনীয়। এই অপরাজনীতি থেকে তারা বেরিয়ে আসতে পারেনি। তিনি বলেন, নিজেরা বাস পুড়িয়েছে আবার এর বিরুদ্ধে তারা নানা কর্মসূচি ঘোষণা করেছে, যা অত্যন্ত হাস্যকর। তিনি বলেন, ভিডিও ফুটেজ দেখে যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের বেশিরভাগই বিএনপির সঙ্গে যুক্ত। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকেই দেখেছেন, নিতাই রায় চৌধুরীর সঙ্গে তাদের দলের নেত্রী ফরিদা বেগমের কথোপকথনে বলা হয়েছে, যুবদলের ছেলেরা বাসে আগুন দিয়েছে। প্রথম বাসে আগুন দেওয়ার ঘটনাটাও কিন্তু নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে।

সুতরাং এই অপরাজনীতি যারা করে, তারা কখনো জনগণের রাজনৈতিক দল হতে পারে না।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি সন্ত্রাসী দলের পাশাপাশি প্রচ- মিথ্যাবাদী দলে রূপান্তরিত হয়েছে। অবাক লাগে কীভাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব অবলীলায় মিথ্যা বলে যান। দুনিয়াতে মিথ্যা বলার ক্ষেত্রে যদি কোনো পুরস্কার থাকত, মির্জা ফখরুল ইসলাম প্রথম পুরস্কার পেতেন। মির্জা ফখরুলকে বলব এই অপরাজনীতি এবং ক্রমাগত মিথ্যা বলার রাজনীতি থেকে দয়া করে বের হয়ে আসুন।’

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভাস্কর্য আর মূর্তির মধ্যে অনেক পার্থক্য আছে, আমি আশা করব তারা সেটি বুঝতে পারবেন।

সর্বশেষ খবর