সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ডুয়েটে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সব অনুষদ ও বিভাগে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে শিক্ষা কার্যক্রম গতকাল সকাল থেকে শুরু হয়েছে। এর আগে ৩০ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেওয়া হয়।

দীর্ঘদিন পর সশরীরে ক্লাস শুরু হওয়ায় উচ্ছ্বসিত ও আনন্দিত শিক্ষার্থীরা। আনন্দে উদ্বেলিত শিক্ষকরাও। নানা আয়োজনে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটগুলো। এ সময় শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা মতে, প্রত্যেক শিক্ষার্থী করোনা টিকা গ্রহণের রেজিস্ট্রেশন সম্পন্ন করার মাধ্যমে সশরীরে ক্লাসে উপস্থিত হয়। এ ছাড়াও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে তাদের শ্রেণিকক্ষে আসতে বলা হয়। প্রত্যেক শিক্ষার্র্থী এসব নির্দেশনা মেনেই ক্লাসে উপস্থিত হয়। সশরীরে শিক্ষা কার্যক্রম চালুর আগে বিশ্ববিদ্যালয়ে অনলাইনে শিক্ষা ও পরীক্ষা কার্যক্রম চালু ছিল।

সকালে ডুয়েটে সশরীরে ক্লাস শুরুর প্রথম দিনে ক্যাম্পাস পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. এম হাবিবুর রহমান।

এ সময় তার সঙ্গে ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও পরিচালকবৃন্দ।

উল্লেখ্য, গত বছরের মার্চে করোনা সংক্রমিত রোগী শনাক্ত হওয়ার পর দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। করোনার টিকাদান নিশ্চিতকরণ ও সংক্রমণ কমে আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

সর্বশেষ খবর