Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৯ ১৯:৪২
আপডেট : ১৮ জুলাই, ২০১৯ ১৯:৪৮

লেবাননে শান্তিরক্ষা কার্যক্রমে যাত্রা শুরু করেছে ব্যানকন-১০

নিজস্ব প্রতিবেদক

লেবাননে শান্তিরক্ষা কার্যক্রমে যাত্রা শুরু করেছে ব্যানকন-১০

লেবাননে শান্তিরক্ষা কার্যক্রমে গত ৯ বছর ধরে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করা বাংলাদেশ নৌ বাহিনীর সর্বশেষ যুদ্ধজাহাজ বিএনএস বিজয়ের ‘বাংলাদেশি কন্টিনজেন্ট ব্যানকন-৯’ দীর্ঘ এক বছর সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন শেষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ব্যানকন-১০ এর কাছে দায়িত্ব হস্তান্তর করেছে। লেবানন থেকে সাংবাদিক বাবু সাহা জানান, মঙ্গলবার অনুষ্ঠানটি বৈরুত বন্দরে অনুষ্ঠিত হয়।

‘বাংলাদেশি কন্টিনজেন্ট ব্যানকন-৯’ এর কমান্ডার ক্যাপ্টেন নজরুল ইসলাম ব্যানকন-১০ এর কমান্ডার ক্যাপ্টেন জয়নাল আবেদিন এর নিকট দায়িত্ব হস্তান্তর করেন। অনুষ্ঠানে লেবাননে নিয়োজিত জাতিসংঘের মেরিটাইম টাস্কফোর্স-এমটিএফ কমান্ডার ব্রাজিল নেভির রিয়ার এডমিরাল এডওয়ার্ড অগস্টো উইল্যান্ড প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ নৌবাহিনীর ভূয়সী প্রশংসা করে বলেন, শান্তিরক্ষা বাহিনীতে বাংলাদেশ নৌবাহিনীর যোগদান বিশেষ গুরুত্ব বহন করে। তাদের পেশাগত সক্ষমতা ও শ্রেষ্ঠত্ব প্রদর্শনের মাধ্যমে ইউনিফিলের সামগ্রিক কার্যক্রমে কার্যকর অবদান রাখতে সক্ষম হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার, লেবাননের নৌবাহিনী প্রধান রিয়ার অ্যাডমিরাল হোসনি দাহের, ব্যানকন-৯ এর কন্টিনজেন্ট কমান্ডার ও বিএনএস বিজয় এর কমান্ডিং অফিসার ক্যাপ্টেন এম নজরুল ইসলাম, ব্যানকন-১০ এর কন্টিনজেন্ট কমান্ডার ক্যাপ্টেন জয়নাল আবেদিন।এ ছাড়াও লেবাননে নিযুক্ত ইউনাইটেড ন্যাশনস ইন্টিরিম ফোর্স ইন লেবানন-এর (ইউনিফিল) উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। লেবানন মিশনে দায়িত্বরত ব্যানকন-৯ এর ১১০ শান্তিরক্ষী আগামী কয়েকদিনের মধ্যেই দেশে ফিরে যাবেন। মঙ্গলবার থেকে ব্যানকন-১০ এর কমান্ডার ক্যাপ্টেন জয়নাল আবেদিন এর নেতৃত্বে সমসংখ্যক নৌ সেনার একটি দল আগামী ১ বছর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের ব্রত নিয়ে শুরু করলো তাদের যাত্রা।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য