শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ২১:১৯

কানাডার ক্যালগেরিতে বয়োজ্যেষ্ঠদের জন্য ‘সিনিয়র ক্লাব’

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি :

কানাডার ক্যালগেরিতে বয়োজ্যেষ্ঠদের জন্য ‘সিনিয়র ক্লাব’

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির উদ্যোগে বাংলাদেশ সেন্টারে শুভ উদ্বোধন হলো প্রবাসী বাঙালিদের নিয়ে সংগঠন সিনিয়র ক্লাব। সিনিয়র ক্লাব উদ্বোধন করেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রশিদ রিপন।

বৃদ্ধ বয়সে একাকিত্ব জীবন থেকে বেরিয়ে এসে কিছুটা সময় হলেও একসাথে থাকার প্রত্যয় নিয়ে নিজেদের সুখ-দুঃখ ভাগাভাগি করে, নিজেদের নিয়ে মেতে উঠাই এই  ক্লাবের মূল উদ্দেশ্য। এসময় সিনিয়ররা তাদের বক্তব্যে, বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। 

বক্তারা বলেন, সপ্তাহে অন্তত একটি দিন আমরা একে অপরে বসে নিজেদের কথা বলা, স্মৃতি রোমন্থন করা, খেলাধুলা, বই পড়া, আর বাঙালির চিরাচরিত আড্ডায় মেতে উঠতে পারব। খুব ভালো লাগলো আজ সবাই একত্রিত হতে পেরে, নিজেদের মধ্য একখণ্ড বাংলাদেশ খুঁজে পেলাম। এসময় প্রচুর সংখ্যক প্রবাসী বাঙালির মিলন মেলা ঘটে।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রশিদ রিপন বলেন, বয়োজ্যেষ্ঠরা আমাদের সম্পদ, তাদের প্রতি যত্নবান হওয়া আমাদের নৈতিক দায়িত্ব। সেই লক্ষ্যে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরি নিরলসভাবে কাজ করে যাবে। শুধু ক্লাব নয়, তাদের যে কোনো প্রয়োজনে আমরা পাশে থাকব।

এক প্রশ্নের জবাবে সাধারণ সম্পাদক জয়ন্ত বসু বলেন, একদিন আমরাও বয়োজ্যেষ্ঠ হয়ে যাব, যদি আমরা তাদের প্রতি সম্মান প্রদর্শন না করি, তাহলে পরবর্তী প্রজন্ম আমাদের সম্মান করবে না। এটা গঠনের মধ্য দিয়ে সিনিয়রদের জন্য একটি নতুন পথ উন্মোচিত হলো।

পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি বাসার হাবিবুল্লাহ। অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বে বয়োজ্যেষ্ঠদের মতামত, তাদের অংশগ্রহণ এবং পরবর্তী কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, সিনিয়র ক্লাব গঠনের মধ্য দিয়ে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির নবনির্বাচিত কমিটি তাদের ম্যানিফেস্টোর আরও একটি কার্যক্রম সম্পন্ন করল। অনুষ্ঠান শেষে সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয় প্রতি মঙ্গলবার সিনিয়র ক্লাব সিনিয়রদের বিভিন্ন কার্যক্রমের জন্য বাংলাদেশ সেন্টার উন্মুক্ত রাখবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য