শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৩৮
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৪৩

মালয়েশিয়া পুলিশের ডেপুটি আইজিপির সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া পুলিশের ডেপুটি আইজিপির সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রয়েল মালয়েশিয়ান পুলিশের প্রধান কার্যালয়ে বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের সাথে আজ বুধবার মালয়েশিয়া পুলিশের উপ-প্রধান ডেপুটি আইজিপি দাতো শ্রী আচ্রিল সানি বিন হাজী আবদুল্লাহ সানির সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

বৈঠকে দু’দেশের দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। বিশেষ করে করোনা পরিস্থিতির কারণে ছুটিতে দেশে থাকা বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়ায় ফিরে আসা এবং অবৈধদের বৈধতা প্রদানের বিষয়ে আলোচনা করেন রাষ্ট্রদূত।

এ সময়ে বাংলাদেশি রাষ্ট্রদূত করোনা পরিস্থিতি মোকাবেলায় মালয়েশিয়া সরকারের সফলতার কথা উল্লেখ করে বলেন, মালয়েশিয়ান পুলিশ এই মহামারীর সময়ে বিদেশি নাগরিক বিশেষ করে বাংলাদেশি নাগরিকদের নিকট হাইকমিশনের সেবা পৌঁছাতে সহযোগিতা করেছে এবং লকডাউন করা ভবনের বাংলাদেশি নাগরিকদের সেবা   প্রদান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে যা বাংলাদেশেও প্রশংসিত হয়েছে।

পরে আলোচনার একপর্যায়ে ডেপুটি ইন্সপেক্টর জেনারেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাহসের সাথে মোকাবেলা করছে উল্লেখ করে বলেন, এমন মহামারীর সময়েও ১২ লক্ষাধিক রোহিঙ্গা জনগোষ্ঠীকে বাংলাদেশে আশ্রয়, খাবার, চিকিৎসা ও স্বাস্থ্য সেবা প্রদান করে বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে।
 
আজকের বৈঠকে বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স অ্যাডভাইজর কমোডর মুশতাক আহমেদ, কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ জহিরুল ইসলাম, কাউন্সেলর ( শ্রম ২) মো. হেদায়েতুল ইসলাম মন্ডল এবং মালয়েশিয়ান রাজকীয় পুলিশের ইন্টারনাল সিকিউরিটি ও পাবলিক অর্ডার ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর দাতো আজরি বিন আহমাদ,
সিআইডির ডেপুটি ডিরেক্টর দাতো মহ আজমান বিন আহমদ সাপরি, রয়াল মালয়েশিয়া পুলিশের সেক্রেটারি ডিসিপি দাতো রামলি মোহাম্মদ ইউসুফ এবং আন্তর্জাতিক সম্পর্ক ইউনিটের প্রধান রাজগোপাল  রামদাস উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর