শিরোনাম
প্রকাশ : ২৬ অক্টোবর, ২০২০ ১৫:০৬
আপডেট : ২৬ অক্টোবর, ২০২০ ১৬:৫০

সিউলে বাংলাদেশি ইপিএস কর্মীদের জন্য অনলাইন বি.এ. (পাস কোর্স) কার্যক্রমের উদ্বোধন

অনলাইন ডেস্ক

সিউলে বাংলাদেশি ইপিএস কর্মীদের জন্য অনলাইন বি.এ. (পাস কোর্স) কার্যক্রমের উদ্বোধন

দক্ষিণ কোরিয়ার কর্মরত বাংলাদেশি ইপিএস কর্মীদের জন্য অনলাইন বি.এ. (পাস কোর্স) কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সিউলে বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে ২৫ অক্টোবর অনলাইনে এ কার্যক্রমের সূচনা করা হয়। বিদেশে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের জন্য অনলাইনে উচ্চশিক্ষা কার্যক্রম চালুকরণের এটিই প্রথম উদ্যোগ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ডিন, রেজিস্ট্রার ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও শিক্ষক মণ্ডলী এবং সিউলে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীসহ প্রায় ১০০ জন অতিথি অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে উৎসাহ প্রদান করে করে পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বার্তা দেন।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন, বাংলাদেশ সরকারের ‘সকলের জন্য মানসম্মত শিক্ষা’ নীতির আলোকে এ শিক্ষা কর্মসূচিটি চালু করা হয়েছে। এই শিক্ষা কার্যক্রমটি মূলত তাদের জন্য যারা তাদের পড়াশোনা অসমাপ্ত রেখে শ্রম বাজারে প্রবেশ করেছেন। বাংলাদেশি ইপিএস কর্মীগণ বি.এ. পাস কোর্স সম্পন্ন করার মাধ্যমে তাদের নিজস্ব দক্ষতার উন্নয়ন সাধন করতে পারবেন। তিনি এ কোর্সে ভর্তি হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম এ মান্নান অনলাইন ভিত্তিক শিক্ষা প্রদানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহিত উদ্যোগ ও কর্মসূচির উপর বিস্তারিত আলোকপাত করেন। এছাড়া তিনি শিক্ষার্থীদেরকে এ অনলাইন কোর্স সম্পর্কিত কারিগরী ও একাডেমিক উভয় বিষয়ে মূল্যবান নির্দেশনা প্রদান করেন। 

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রম পরিচালনায়  অনুষদ কর্তৃক গৃহিত কার্যক্রম ও উদ্যোগসমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং শিক্ষার্থীদেরকে কোর্স সম্পর্কিত বিস্তারিত নির্দেশনা প্রদান করেন। 

বাংলাদেশি ইপিএস কর্মী ও এই কোর্সের শিক্ষার্থী শফিউল মওলা রাজু সকল শিক্ষার্থীর পক্ষ হতে সিউলে বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর