শিরোনাম
প্রকাশ : ৬ ডিসেম্বর, ২০২০ ১০:০৯
প্রিন্ট করুন printer

নিউইয়র্কে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠনের বিবৃতি

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা গভীর ষড়যন্ত্রের নীলনকশার প্রাথমিক পদক্ষেপ’

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা গভীর ষড়যন্ত্রের নীলনকশার প্রাথমিক পদক্ষেপ’

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাঙচুর এবং ঢাকার ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে বিরোধিতার কঠোর সমালোচনা এবংঔদ্ধত্য প্রদর্শনকারিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা। 

শনিবার প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে সেক্টর কমান্ডারস ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, দপ্তর সম্পাদক এম এ আওয়াল, কোষাধ্যক্ষ আলিম খান আকাশ এবং নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স’৭১ এর প্রতিষ্ঠাতা-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ এবং সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ফারুক হোসাইন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মনসুর, সেক্রেটারি মো. আব্দুল কাদের মিয়া বলেন, ‘একাত্তরে এই মৌলবাদী অপশক্তিকে মুক্তিযোদ্ধারা জবাব দিয়েছে, এখন আবার তারা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। তারা আবার সাম্প্রদায়িক উগ্রতা দেখাতে চাইলে দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে।’

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের সংবাদে কমিউনিটিতেও তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

‘মুক্তিযুদ্ধের চেতনায় ফেরা বাংলাদেশ যখন পরিচালিত হচ্ছে জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে, তেমনি সময়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের দু:সাহস যারা দেখাচ্ছে, তাদেরকে ছোট করে কিংবা দুর্বল ভাবার অবকাশ থাকতে পারে না। নিশ্চয়ই বড় ধরনের একটি ষড়যন্ত্রের নীলনকশা হিসেবে এমন অপতৎপরতা শুরু করা হয়েছে’-অভিমত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সেক্রেটারি এম এ সালামের। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর