শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০২১ ১৮:১৫
প্রিন্ট করুন printer

কেনিয়ায় বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

অনলাইন ডেস্ক

কেনিয়ায় বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

সপ্তাহব্যাপী কর্মসূচীর মাধ্যমে আনন্দমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে দেশটির বাংলাদেশ হাই কমিশন। 

১৪ মার্চ সাপ্তাহিক ছুটির দিনে, কেনিয়ায় বসবাসরত বাংলাদেশি শিশু-কিশোর শিক্ষার্থীদের জন্যে হাই কমিশনে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ে আয়োজিত এ চিত্রাঙ্কনে অংশ নেয়। এরপর, ১৫ মার্চ নাইরোবির চ্যান্টেলি স্কুলে স্থানীয় শিশু-কিশোর শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এর উপর চিত্রাঙ্কন ও বক্তৃতার আয়োজন করা হয়। ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে স্থানীয় শিক্ষার্থীরা এসব আয়োজনে অংশ নেয়। 

১৭ মার্চ হাই কমিশনার মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর কবির তালুকদার হাই কমিশন চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু করেন। মিশনের সব কর্মকর্তা-কর্মচারী এ সময়ে উপস্থিত ছিলেন। এরপর, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অপরাহ্নে, জাতির পিতার মহান জীবন ও কর্মের উপরে মিশনে এক আলোচনা অনুষ্ঠান ও শিক্ষার্থীদের আঁকা চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করা হয়। এ অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিলো বঙ্গবন্ধুকে নিয়ে শিশু-কিশোরদের বক্তৃতা। এছাড়াও, আমন্ত্রিত অতিথিবর্গ উন্মুক্ত আলোচনায় অংশ নেন। হাই কমিশনারের সমাপনী বক্তব্যের মাধ্যমে আলোচনা অনুষ্ঠান শেষ হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

   


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর