শিরোনাম
প্রকাশ : ৮ মে, ২০২১ ০৬:৫৩
আপডেট : ৮ মে, ২০২১ ১০:৫৭
প্রিন্ট করুন printer

লন্ডন অ্যাসেম্বলিতে সদস্য নির্বাচিত হলেন বাংলাদেশের মেয়ে মেরিনা

আ স ম মাসুম, যুক্তরাজ্য

লন্ডন অ্যাসেম্বলিতে সদস্য নির্বাচিত হলেন বাংলাদেশের মেয়ে মেরিনা
মেরিনা মাসুমা আহমেদ।
Google News

লন্ডন অ্যাসেম্বলিতে সদস্য হিসেবে প্রথম বাংলাদেশি নারী রাজনীতিবিদ মেরিনা মাসুমা আহমেদ নির্বাচিত হয়েছেন। শুক্রবার বিকেলে সাউথওয়াক ও ল্যামবেথ এলাকার এই ফলাফল ঘোষণা করা হয়‌।

বাংলাদেশে জন্ম নেওয়া রাজনী‌তি‌বিদ মে‌রিনা মাসুমা যুক্তরাজ্যের লেবার পার্টি থেকে লন্ডন অ্যাসেম্বলি মেম্বর নির্বাচিত হ‌য়ে‌ছেন। ব্রিটে‌নের গত সংসদ নির্বাচ‌নে সাউথ ইস্ট লন্ড‌নের বেকেনহাম আসন থে‌কে লেবার পা‌র্টির প্রার্থী ছি‌লেন ব্যা‌রিস্টার মে‌রিনা।

তার জন্ম নারায়ণগঞ্জে। দুই মেয়ে সন্তা‌নের মা মে‌রিনা লন্ড‌নের ব্রমলি কাউ‌ন্সি‌লের কাউ‌ন্সিলার। তার স্বামী পাবনার সন্তান ডা. ইমরুল কায়েস স্থানীয় জি‌পি (জেনারেল প্র্যাক‌টিশনার)। তার বড় মেয়ে রেবেকা বিশ্ব‌বিদ্যালয়ে আর ছোট মেয়ে এ‌লিজা হাইস্কু‌লে অধ্যয়নরত।

‌মেরিনা জানান,‌ তি‌নি যখন ছয় মাসের শিশু, তখন মা-বাবার সঙ্গে ব্রি‌টে‌নে আসেন। বাবা মারা গে‌ছেন, মা মমতাজ বেগম বসবাস করেন ঢাকায়। মেরিনার চার ভাই ব্রিটেনে উচ্চ‌শিক্ষা শেষে সেখানেই কর্ম‌রত আছেন।

নিজের সম্পর্কে তিনি ব‌লেন, ‘বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষদের জন্যও কাজ করেছি। দেশের পথশিশুদের শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও ক্ষমতায়নের পেছনে অবদান রাখার চেষ্টা করেছি। সেভ দ্য চিলড্রেনের অর্থায়নে একটি উন্নয়ন-সহযোগী সংস্থায় কাজ ক‌রে‌ছি। গত ৩০ বছরের বে‌শি সময় ধ‌রে লেবার পা‌র্টির সক্রিয় সদস্য হি‌সে‌বে রাজনী‌তি করে‌ছি।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর