৩০ অক্টোবর, ২০২২ ০৫:৪৭

প্যারিসে মুক্তি পাচ্ছে শর্ট ফিল্ম ‘পথযাত্রী’

ফ্রান্স প্রতিনিধি

প্যারিসে মুক্তি পাচ্ছে শর্ট ফিল্ম ‘পথযাত্রী’

নিরাপদ অভিবাসনে সচেতনতার লক্ষ্যে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিরা নির্মাণ করলেন শর্ট ফিল্ম ‘পথযাত্রী’। বন-জঙ্গল আর বিপজ্জনক রাস্তা পাড়ি দিতে গিয়ে ইউরোপে প্রবেশের ক্ষেত্রে কীভাবে দালালের নির্যাতনের শিকার হন, তা-ই তুলে ধরা হয়েছে এই শর্ট ফিল্মে। প্যারিসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পথযাত্রীর প্রিমিয়ার শো ও মিট দ্য প্রেস অনুষ্ঠিত হয়। ‘পথযাত্রী’ মুক্তি পাবে আগামীকাল মঙ্গলবার (১ নভেম্বর) 'আমাদের প্যারিস' ইউটিউব চ্যানেলে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শর্ট ফিল্মটির প্রযোজক সাত্তার আলী সুমন শাহ আলম, আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু, কমিউনিটি নেতা টিএম রেজা, আমাদের কথা প্রকাশক মরিয়ম খাতুন, কাউন্সলর রাব্বানী খান, জনপ্রিয় শিল্পী আরিফ রানা, সাংবাদিক অধ্যাপক অপু আলমসহ ফিল্মের সঙ্গে যুক্ত কলাকুশলীসহ সাংবাদিকরা।

শর্ট ফিল্মটির নির্মাতা সৈয়দ সাহিল বলেন, ইউরোপে আসতে প্রবাসীরা যেন না বুঝে শুনে ভয়ঙ্কর পথে পাড়ি না দেয়, সে সচেতনতা তৈরি করার জন্য এটি তৈরি করা হয়েছে।

শর্টফিল্মের ‘শেষফেরা’ গানের সুর ও কণ্ঠ দিয়েছেন ইমতিয়াজ রনি এবং সঙ্গীতায়োজন ও আবহ সংগীত পরিচালনায় রয়েছেন ভিকি রায়। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মোফাজ্জল হোসেন অপূর্ব।
 
‘পথযাত্রী’ ফিল্মটিতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা নাসির উদ্দিন খান, আরিফ খান, ফাহাদ পারভেজ, মেতিউজ গমেজ, সজিব, শেখ নয়ন, ফরাসি অভিনেতা এন্তনি, অলিসহ অনেকে।

 

বিডি-প্রতিদিন/আ. তাফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর