Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৩ মে, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২ মে, ২০১৮ ২৩:২২

রোনালদো-জিদানের অনন্য কীর্তি

ক্রীড়া ডেস্ক

রোনালদো-জিদানের অনন্য কীর্তি

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে টপকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয়বার ফাইনালে জায়গা করে নিয়েছে স্পেনের রিয়াল মাদ্রিদ। দুই সেমিফাইনালে ৪-৩ গোলে জিতে হ্যাটট্রিক শিরোপার স্বপ্ন দেখছে রিয়াল। প্রথম লেগে ২-১ গোলে জয়ী হয় স্প্যানিশ জায়ান্টরা। মঙ্গলবার ঘরের মাঠে ফিরতি ম্যাচে ২-২ ড্র করে। টানা ১১ ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে গোল করার পর সেমিফাইনালে প্রথম লেগে বায়ার্নের বিপক্ষে গোলের দেখা পাননি ক্রিস্টিয়ানো রোনালদো। মঙ্গলবারও গোলের দেখা পাননি রিয়ালে পর্তুগিজ এই সুপার স্টার।

দুই ম্যাচে গোল পাননি। তবুও চ্যাম্পিয়ন্স লিগে বিরল এক রেকর্ড গড়লেন রোনালদো। দ্বিতীয় লেগে মাঠে নেমেই গোলরক্ষক বাদে যে কোনো পজিশনে এই আসরে সর্বোচ্চ ১৫২ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন রোনালদো। পেছনে ফেলেন ১৫১ ম্যাচে অংশ নেওয়া বার্সেলোনার চাভিকে।

সব মিলিয়ে অবশ্য রেকর্ডটা সাবেক রিয়াল মাদ্রিদ গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের। রিয়ালের হয়ে ১৫০ ম্যাচ ছাড়াও পোর্তোর হয়ে খেলেছে আরও ১৭ ম্যাচ। তারপরেই রোনালদোর অবস্থান। কিয়েভের ফাইনালে মাঠে নামতে পারলেই আরেক কীর্তি গড়বেন পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী এই ফরোয়ার্ড। এটি হবে রোনালদোর টানা তিন ও ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। ইতালিয়ান কিংবদন্তি পাওলো মালদিনি ছাড়া ইউরোপ ক্লাব সেরার ফাইনাল খেলতে পারেননি অন্য কেউ। এদিকে তৃতীয় কোচ হিসেবে দলকে টানা তিন ফাইনালে উঠালেন জিনেদিন জিদান। এর আগে দুই ইতালিয়ান মার্সেলো লিপ্পি ও ফ্যাবিও ক্যাপেলো এই কীর্তি গড়েছিলেন। অবশ্য ১টির বেশি তারা শিরোপা জিততে পারেননি। জিদান এরই মধ্যে দুটি শিরোপার স্বাদ পেয়েছেন। এবার ফাইনাল জিততে পারলে নতুন রেকর্ড গড়বেন জিদান।


আপনার মন্তব্য