শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১ মার্চ, ২০২১ ২৩:২৬

নেলি কোরডা চ্যাম্পিয়ন

দুই বোনের রাজত্ব নারী গলফে

ক্রীড়া ডেস্ক

দুই বোনের রাজত্ব নারী গলফে

মার্কিন যুক্তরাষ্ট্রের দুই বোন সেরেনা ও ভেনাস টেনিস দুনিয়ায় রাজত্ব করেছেন দীর্ঘদিন। এবার দেশটি খুঁজে পেল গলফার দুই বোনকে। কোরডা পরিবারের বড় মেয়ে জেসিকা কোরডা গত জানুয়ারিতে এলপিজিএ’র ডায়মন্ড রিসোর্ট টুর্নামেন্ট জয় করেছেন। এবার ছোট মেয়ে নেলি কোরডাও এলপিজিএ টুর্নামেন্ট জয় করলেন।

ফ্লোরিডার বোকা রিও গলফ ক্লাবে অনুষ্ঠিত গেইনব্রিজ টুর্নামেন্টে আন্ডার পার ১৬ স্কোর করে চ্যাম্পিয়ন হয়েছেন নেলি। বড় বোন জেসিকা আন্ডার পার ৩ স্কোর করে অনেকটা পেছনেই থাকলেন এবার। জেসিকা ডায়মন্ড রিসোর্ট টুর্নামেন্টে আন্ডার পার ২৪ স্কোর করে চ্যাম্পিয়ন হয়েছিলেন। সেই টুর্নামেন্টে নেলি আন্ডার পার ২২ স্কোর করে তৃতীয় হয়েছিলেন। বছরের প্রথম দুটি এলপিজিএ টুর্নামেন্ট নিজেদের করে নিলেন দুই বোন। গেইনব্রিজ টুর্নামেন্টে আন্ডার পার ১৩ স্কোর করে যৌথভাবে রানার্সআপ হয়েছেন দুজন, মার্কিন যুক্তরাষ্ট্রের লেক্সি থম্পসন ও অস্ট্রেলিয়ার লিডিয়া কো।

নেলি কোরডা সবমিলিয়ে চারটি এলপিজিএ টুর্নামেন্ট জয় করেছেন। ফ্লোরিডার বোকা রিও গলফ ক্লাবে চ্যাম্পিয়ন হওয়ার পর আনন্দে কেঁদে ফেলেন নেলি। তিনি বলেন, ‘সত্যি বলতে, আমি খুব একটা ভালো গলফ খেলতে পারিনি।’ টুর্নামেন্টে বড় বোনকে হারিয়েছেন তিনি বাবা-মায়ের সামনেই। নেলি বলেন, ‘বাবা মায়ের সামনে আমি এ টুর্নামেন্টটা জয় করেছি। এটা সত্যিই দারুণ ব্যাপার।’

যুক্তরাষ্ট্র আরও একটা ক্রীড়া পরিবার পেয়ে গেল। উইলিয়ামস পরিবারে টেনিসের গ্র্যান্ড স্লাম ট্রফি আছে ৩০টি (একক)। দ্বৈতের আছে আরও ১৪টা। কোরডা পরিবারের বৈশিষ্ট্য আরও ব্যাপক। দুই মেয়ে খেলছেন গলফ। এক ছেলে খেলছেন টেনিস। সেবাস্তিয়ান কোরডা এরই মধ্যে নিজেকে একজন অন্যতম সেরা টেনিস তারকা হিসেবে পরিচিত হয়েছেন।


আপনার মন্তব্য