শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩০ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৯ জুন, ২০২১ ২৩:০৮

উজ্জীবিত কিংসের সামনে মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

উজ্জীবিত কিংসের সামনে মোহামেডান
Google News

আরেকটি ইতিহাস গড়তে যাচ্ছে বসুন্ধরা কিংস। ২০১৯-২০ মৌসুমে অভিষেকেই পেশাদার লিগে চ্যাম্পিয়ন হয়ে ঘরোয়া ফুটবলে নতুন রেকর্ড গড়ে। এবার টানা দ্বিতীয় বার শিরোপার অপেক্ষায় দেশের সবচেয়ে আলোচিত দলটি। দুই লেগে এখন পর্যন্ত তারা ম্যাচ খেলেছে ১৬টি। শেখ জামাল ধানমন্ডির সঙ্গে ড্র করে সর্বোচ্চ ৪৬ পয়েন্ট অ্যাকাউন্টে জমা রেখেছে কিংস। আটটি ম্যাচ বাকি থাকলেও শিরোপার পথটি পরিহার করে ফেলেছে। দ্বিতীয় অবস্থানে থাকা ঢাকা আবাহনীর চেয়ে ১৩ ও শেখ জামালের সঙ্গে কিংসের পার্থক্য ১৪ পয়েন্ট। অবস্থা এখন এমন পর্যায়ে কিংসকে শীর্ষস্থান সরাতে আবাহনী ও শেখ জামালের প্রতিটি ম্যাচ জিতলেই চলবে না, বসুন্ধরাকে হারতে হবে পাঁচ ম্যাচ। যারা দুরন্ত গতিতে একের পর এক জয় পাচ্ছে তারা ৮ ম্যাচের মধ্যে পাঁচটি হারবে তা অকল্পনীয় বলা যায়।

বসুন্ধরার এখন একটাই টার্গেট অপরাজয়ের রেকর্ডটা ধরে রাখা। সেই লক্ষ্য নিয়েই আজ তারা ১৭তম ম্যাচে লড়বে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের বিপক্ষে। প্রথম লেগে ৪-১ গোলে জিতলেও মোহামেডানকে যোগ্য প্রতিপক্ষই হিসেবে মানছে। কোচ অস্কার বলেন, মোহামেডান অবশ্যই ভালো মানের দল। তাদের হালকা করে দেখার প্রশ্নই ওঠে না।

বড় ম্যাচ অথচ মাঠের যে বেহাল দশা তাতে দুদলই চিন্তিত। গতকাল ম্যাচের পর মাঠ যেন ধানক্ষেতে পরিণত হয়েছে। আজ আবার বৃষ্টি হলে ফুটবলাররা তো মাঠে ঠিকমত দৌড়াতে পারবেন না।