মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

মোহামেডানের মহা চমক

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডানের মহা চমক

করোনাভাইরাসের জন্য গেল মৌসুমে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ হয়েছিল টি-২০ ফরম্যাটে। আগের মৌসুম ভেস্তে গিয়েছিল দুই রাউন্ড পর। টি-২০ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। মোহামেডান হয়েছিল ছয় নম্বর। ২০২১ মৌসুমের প্রিমিয়ার ক্রিকেট মাঠে গড়ানোর কথা আগামী বছরের মার্চে। লিগের তারিখ কিংবা দল-বদলের সময় ঘোষণা না হলেও দেশের অন্যতম জনপ্রিয় দল মোহামেডান প্রিমিয়ার ক্রিকেটের দল গড়ে ফেলেছে। ঐতিহ্যবাহী ক্লাবটির দল গঠন চমক সৃষ্টি করেছে। দেশের বড় বড় সব তারকা ক্রিকেটারদের দলে ভিড়িয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখা শুরু করেছে ঐতিহ্যবাহী দলটি। গত মৌসুমে খেলেছেন দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। আগামী মৌসুমে দুই ক্রিকেটার থাকছেন। দুই তারকার সঙ্গে ক্লাবটি ভিড়িয়েছে টাইগার টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ, দেশের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও বাঁ হাতি ড্যাসিং ব্যাটসম্যান সৌম্য সরকারকে। মোহামেডানের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদের বাসায় পরশু রাতে ক্লাবটির সঙ্গে চুক্তিতে সই করেন সাকিবসহ  ছাড়া বাকি চার ক্রিকেটার। এই পাঁচ ক্রিকেটার ছাড়াও জাতীয় দলে খেলেছেন এমন তারকা ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, রনি তালুকদার, নাজমুল অপু, আবু জায়েদ রাহি, হাসান মাহমুদ ও সোহরাওয়ার্দী শুভ।

মুশফিক গেল মৌসুমে আবাহনীর হয়ে খেলেছেন। যদিও ইনজ্যুরির জন্য পুরো লিগ খেলতে পারেননি। ১৩ ম্যাচের ১২ ইনিংসে রান করেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক ২৬৭। আবাহনী ছেড়ে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানে নাম লেখানোর বিষয়ে মুশফিক বলেন, ‘মোহামেডান অবশ্যই শীর্ষ দলগুলোর একটি। শেষ কয়েক বছরে দলটি সাফল্য পায়নি। এজন্যই এবার পরিকল্পনা করেছে ভালো ক্রিকেটারদের নিতে। আমি সৌভাগ্যবান ও সম্মানিতবোধ করছি। অবশ্যই চেষ্টা করব শিরোপার জন্য। চ্যাম্পিয়ন হতে যে ধরনের দল দরকার, সেটা গড়া হয়েছে। দল হিসেবে পারফর্ম করতে পারলে অবশ্যই শিরোপা আমাদের হবে।’ টাইগার টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহ গত মৌসুমে খেলেছেন গাজী গ্রুপে। তার সঙ্গী ছিলেন সৌম্য সরকার।

মোহামেডান স্কোয়াড

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক),  মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, রনি তালুকদার, নাজমুল অপু, আবু জায়েদ রাহি, পারভেজ হোসেন ইমন, আব্দুল মজিদ, রুয়েল মিয়া, সাগর (উইকেটরক্ষক), হাসান মাহমুদ, শাকিল (উইকেটরক্ষক), এনামুল, সালাউদ্দিন শাকিল, আরিফুল ইসলাম     (অ-১৯), ইপন (অ-১৯+ লেগ স্পিনার), সোহরাওয়ার্দী শুভ ও ইয়াসিন আরাফাত মিশু। কোচ ঃ সারোয়ার ইমরান

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর