১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৫৫

শ্রীলংকা সফরকে টেস্ট বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছেন মুমিনুল

অনলাইন ডেস্ক

শ্রীলংকা সফরকে টেস্ট বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছেন মুমিনুল

শ্রীলংকা সফরকে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের প্রস্তুতির হিসেবে দেখছেন বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দলের অধিনায়ক মুমিনুল হক। লংগার ভার্সনে বিশ্ব চ্যাম্পিয়নশীপের আগে শ্রীলংকা সফরটি যথাপুযুক্ত বলে মন্তব্য মনে করেন তিনি।

২০২১ সালের ১৪ জুন সময়ের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হিসেবে ছয়টি সিরিজি খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। যার অংশ হিসেবে আগামী নভেম্বরে ভারত সফরে দুই টেস্টের সিরিজ খেলবে টাইগাররা। ইন্দোর ও কোলকাতায় অনুষ্ঠিতব্য ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ দলের টেস্ট চ্যাম্পিয়নশীপ মিশন।

টেস্ট খেলুড়ে পাওয়া ১২টি দেশের মধ্যে র‌্যাংকিংয়ের শীর্ষ নয়টি দল এ চ্যাম্পিয়নশীপে প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে সদ্য সমাপ্ত আফগানিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত টেস্ট ম্যাচটি চ্যাম্পিয়নশীপের অংশ ছিল না। জাতীয় দলের বেশ কয়েকজন খেলোয়াড় এ’ দলের হয়ে শ্রীলংকা সফর করছেন। লঙ্কান সফরে তারা দুটি চার দিনের ম্যাচ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে।

কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে মুমিনুল সাংবাদিকদের বলেন, ‘আমি নিয়মিত চার দিনের ম্যাচ খেলছি এবং ভারতের বিপক্ষে সিরিজও ঘনিয়ে আসছে, তাই এ সফর দিয়ে নিজেকে প্রস্তুত করতে পারব মনে করছি। এই মুহুর্তে শ্রীলংকার আবহাওয়া খুবই উষ্ণ। সেখানে যদি ভাল করতে পারি তবে তা থেকে আমি উপকৃত হবো।

অবশ্য তার ভাষ্য মতে টেস্ট চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে বাড়তি কোন চাপ তিনি নিচ্ছেন না মুমিনুল। তিনি বলেন, ‘প্রতিটি টেস্ট ম্যাচকেই আমি গুরুত্ব সহকারে নিয়ে থাকি। টেস্ট চ্যাম্পিয়নশীপের ম্যাচকে আমার কাছে আলাদা কিছু মনে হয় না।’

তিনি আরও বলেন, ‘নিজের উপর সব সময়ই আমার উচ্চাশা থাকে। তবে টেস্ট চ্যাম্পিয়নশীপকে অতিরিক্ত গুরুত্ব সেটি আমার মধ্যে বাড়তি চাপের সৃষ্টি করতে পারে মনে করছি।’ 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর