১৭ অক্টোবর, ২০১৯ ০৯:০৫

উত্তপ্ত বার্সেলোনা থেকে এল ক্লাসিকো সরানোর প্রস্তাব

অনলাইন ডেস্ক

উত্তপ্ত বার্সেলোনা থেকে এল ক্লাসিকো সরানোর প্রস্তাব

কাতালুনিয়া নিয়ে উত্তপ্ত প্রতিবাদ মুখর পরিস্থিতিতে লা-লিগার আসন্ন এল ক্লাসিকো বার্সেলোনা থেকে সরিয়ে মাদ্রিদে আয়োজনের প্রস্তাব দিয়েছিল লা-লিগা কর্তৃপক্ষ। তবে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে বার্সা।

আগামী ২৬ অক্টোবর ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত হওয়ার কথা স্প্যানিশ লিগের সব থেকে হাই-ভোল্টেজ বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ ম্যাচ। তবে বর্তমান পরিস্থিতিতে কাতালুনিয়ার স্বাধীনতা নিয়ে লাগাতার প্রতিবাদ চলছে বার্সেলোনার রাজপথ থেকে প্রশাসনিক কার্যালয় পর্যন্ত প্রায় সর্বত্রই। সাতজন বিচ্ছিন্নতাবাদী নেতার গ্রেফতারির পর আন্দোলন হিংসাত্মক রূপ নিয়েছে।

ইতিমধ্যেই আগামী শনিবার বার্সালোনায় বনধ ডাকা নিয়ে এইবারের সঙ্গে মেসিদের ম্যাচ আয়োজন নিয়ে রীতিমতো সমস্যায় রয়েছে টুর্নামেন্ট কমিটি। তার উপর এল ক্লাসিকোর দিন কাতালুনিয়ার স্বাধীনতাকামীরা গন আন্দোলনের ডাক দিয়েছে। স্বাভাবিকভাবেই ওই দিন সুষ্ঠভাবে এল ক্লাসিকোর মতো বড় ম্যাচ আয়োজন নিয়ে সংশয়ে রয়েছে স্প্যানিশ ফুটবল সংস্থা।
 
সব কিছু বিবেচনা করে লা লিগা কর্তৃপক্ষের পক্ষ থেকে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ, উভয় ক্লাবের কাছে অনুরোধ করা হয়ে প্রথম পর্বের এল ক্লাসিকো বার্সেলোনা থেকে সরিয়ে স্যান্টিয়াগো বার্নাব্যুতে আয়োজনের জন্য। টুর্নামেন্ট কমিটির এই অনুরোধ যথাযথ হলেও বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ, উভয় ক্লাবই এই প্রস্তাব প্রত্যাখ্যান করে।

আন্তর্জাতিক বিরতিতে ক্লাব ছেড়ে দেশের জার্সিতে মাঠে নামা দু’দলের তারকা ফুটবলাররা ইতিমধ্যেই পুনরায় ক্লাবে ফিরতে শুরু করছেন। তবে বার্সা ফুটবলারদের নিরুপদ্রবে ক্যাম্পে পৌঁছানো মুশকিল হয়ে দাঁড়িয়েছে। বিমানবন্দরে ইতিমধ্যেই সমস্যায় পড়তে হয়েছে বার্সা কোচ আর্নেস্টো ভালভারদেকে। এই অবস্থায় নিরাপদে লা-লিগা আয়োজন নিঃসন্দেহে চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে স্প্যানিশ ফুটবল সংস্থার কাছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর