১২ নভেম্বর, ২০১৯ ১২:৩৩

বাহরাইন থেকে দেশে ফিরল বাংলাদেশ ফুটবল দল

বাহরাইন প্রতিনিধি

বাহরাইন থেকে দেশে ফিরল বাংলাদেশ ফুটবল দল

চলতি বছরের মার্চে এএফসি অনূর্ধ্ব ২৩ চ্যাম্পিয়নশিপের বাচাই পর্বে সর্বশেষ ম্যাচে জয় নিয়ে ফিরলেও এবার অনূর্ধ্ব ১৯-দলের খেলোয়াড়েরা ফুটবলে পিছিয়ে থাকা ভুটানের সাথে খেলে ২-১ গোলে হেরে দেশে ফিরল।

গতকাল সোমবার (১১ নভেম্বর) গাল্ফএয়ারের একটি ফ্লাইটে বাংলাদেশে পৌঁছায় তারা। গত ৪ নভেম্বর স্থানীয় সময় দুপুর ১ টায় গাল্ফএয়ারের একটি ফ্লাইটে এ এফ সি অনূর্ধ্ব ১৯ চ্যাম্পিয়নশিপে খেলতে যায় ফুটবলের এই দলটি। তিনটি ম্যাচের মধ্যে একটিতে ড্র করে বাকী দু'টিতে হেরে যায় অনূর্ধ্ব ১৯ বাংলাদেশ ফুটবল দল। 

প্রথম ম্যাচে ৬ নভেম্বর শক্তিশালী স্বাগতিক বাহরাইনের সাথে ৩-০ গোলে হেরে যায় এবং ৮ নভেম্বর জর্ডানের সাথে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। সর্বশেষ ম্যাচে ১০ নভেম্বর ভূটানের সাথে খেলে ২-১ গোলে হেরে এক অনাকাঙ্খিত ফলাফল নিয়ে স্থানীয় সময় রাত ১২:৫৫ মিনিটে গাল্ফএয়ারের একটি ফ্লাইটে বাহরাইন ত্যাগ করে বাংলাদেশ ফুটবল দল।

এসময় তাদের বিদায় জানান বাংলাদেশ ওয়েলফেয়ারের প্রতিনিধি একরামুল হক টিটু ও রাসেলসহ বেশ কয়েকজন বাংলাদেশি। খেলার এমন ফলাফলে অনেকটাই হতাশ ও নিরব দলের কোর্চার এনড্রো টার্ণার। অসন্তোষ প্রকাশ করে এটি একটি অনাকাঙ্খিত ফলাফল বলে হতাশা প্রকাশ করেন দলের বি এফ এফ ন্যাশনাল সহকারী কোর্চ কাজী আলতাফ, সহকারী কোর্চ রাশেদ আহম্মেদ পাপ্পু, টিম ম্যানেজার আমির খান ও এক্সিকিউটিভ মিডিয়া খালিদ মাহমুদ। 

তারা জানান, এমন ফলাফল মেনে নেয়া যায়না। এমনটা আশা করিনি। এটি আমাদের জন্য একটি দুর্ভাগ্য। এটি অনেক দূর পিছিয়ে দিল। আমাদের বড় এক ক্ষতি হয়ে গেল। তারা আশ্বস্ত করে বলেন ,তবু চেষ্টা করবো এমন অবস্থা থেকে বেরিয়ে আসতে।

টিম ম্যানেজার তার এক প্রতিক্রিয়ায় জানান, দেশের জন্য প্রবাসীরা অনেক আন্তরিক যার প্রমাণ আমরা খেলায় দেখতে পেলাম।আমরা তাদের প্রতি অনেক সন্তুষ্ট। তারা নিজ দেশের পক্ষে সমর্থন জানাতে কাজ রেখে ছুটে এসে নিজ দলের খেলোয়াড়দের নানা ভাবে উৎসাহ যোগান। যেদিন গ্যালারীতে বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি বেশি ছিল সেদিন দারুন পারফরম্যান্স উপহার দিয়েছে বাংলাদেশ দলের খেলোয়াড়েরা। যার ফলে ঐ ম্যাচে ড্র করেছে। তাই এটি বাংলাদেশিদের কৃতিত্ব। বাকী ২-টি ম্যাচেও যদি এমন উৎসাহ পাওয়া যেত হয়তো আরো ভালো খেলতো। তবু সকল বাংলাদেশিদের ধন্যবাদ জানাই।

বাহরাইন প্রবাসী একাধিক বাংলাদেশি জানিয়েছেন একদিন প্রবেশ মূল্য ফ্রি ছিল, সময়টাও ভালো ছিল তাই কানায় কানায় ভরে যায় দর্শক গ্যালারী। বাকী ২ দিন প্রবেশ মূল্য থাকায় অপর দিকে সময়টি ও ভালো ছিলনা তাই দর্শক উপস্থিতি ছিল কম। 

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর