শিরোনাম
প্রকাশ : ১৫ নভেম্বর, ২০১৯ ০৭:০২

লিথুয়ানিয়াকে ৬-০ গোলে হারাল পর্তুগাল, রোনালদোর হ্যাটট্রিক

অনলাইন ডেস্ক

লিথুয়ানিয়াকে ৬-০ গোলে হারাল পর্তুগাল, রোনালদোর হ্যাটট্রিক
সংগৃহীত ছবি

২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বৃহস্পতিবার রাতে ‘বি’ গ্রুপে ম্যাচে লিথুয়ানিয়ার বিপক্ষে নিজেদের মাঠে ৬-০ গোলের জয় পেয়েছে পর্তুগাল। হ্যাটট্রিক উপহার দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

এদিন পর্তুগাল ম্যাচের সপ্তম মিনিটে রোনালদোর স্পট কিকে পেয়ে যায় কাঙিক্ষত গোলের দেখা। ডি-বক্সের মধ্যে জুভেন্টাসের এই ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ২২তম মিনিটে রোনালদোর গোলেই ব্যবধান দ্বিগুণ হয়। গনসালোর বাড়ানো বল ধরে ডান পায়ের বাঁকানো শটে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে বোকা বানিয়ে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে চার মিনিটের মধ্যে লিথুয়ানিয়ার জালে আরও দুই গোল করে বড় জয়ের পথে ছুটতে থাকে পর্তুগাল। ৫২তম মিনিটে দুরূহ কোণ থেকে আফোনসো ফের্নান্দেস এবং চার মিনিট পর গনসালো পাসিয়েনসিয়া বাঁ পায়ের নিখুঁত শটে স্কোরলাইন ৪-০ করেন। ৬৩তম মিনিটে গোল করেন সিলভা। দুই মিনিট পর তার তৈরি করে দেওয়া সুযাগ কাজে লাগিয়ে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। জাতীয় দলের হয়ে তারকা এই ফরোয়ার্ডের গোল হলো ৯৮টি।

ম্যাচের ৮৩তম মিনিটে রোনালদোকে তুলে দিয়োগো জোতাকে নামান পর্তুগাল কোচ। বাকি সময়ে আর কোন গোল হয়নি। ফলে ৬-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য