শিরোনাম
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৯ ১৩:২২
আপডেট : ১৬ নভেম্বর, ২০১৯ ১৩:৩১

ইনিংস পরাজয়ের পথে টাইগাররা

অনলাইন ডেস্ক

ইনিংস পরাজয়ের পথে টাইগাররা

ইন্দোর টেস্টে দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৪৯৩ রান। সেই অবস্থায় স্বাগতিকদের সবচেয়ে সফল ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আগারওয়াল। তার ব্যাটের উপর ভর করে গতকাল ৩৪৩ রানের লিড নিয়ে ঘরে ফিরেছিল রোহিত শর্মারা।

হাতে ছিল তখনো ৬ উইকেট। সেই অবস্থায় আজ সকাল সকাল ইনিংস ঘোষণার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আরেক দফা হোঁচট খেয়েছেন সফরকারীরা। এরইমধ্যে ৮৭ রানেই টপ অর্ডারের ৫ ব্যাটসম্যানকে হারিয়েছে বাংলাদেশ। ইনিংস পরাজয় এড়াতে এখনো প্রয়োজন ২৫৬ রান। যা মুশফিক-মুমিনুলদের জন্য দুঃসাধ্য, অলীক কল্পনায় বটে।

শনিবার ইনিংসের শুরুতেই মাত্র ৬ রানেই সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। দলীয় রান তখন ১০। এরপর দলীয় ১৬ রানে ফেরেন আরেক ওপেনার সাদমান ইসলাম। তিনিও করেন মাত্র ৬ রান। অধিনায়ক মুমিনুল মোহাম্মদ শামির বলে এলবি হয়ে ৭ রান করে ফিরে যান দলীয় ৩৭ রানে। শামি তার দ্বিতীয় ওভারে এসে দলীয় ৪৪ রানে মিথুনকে ১৮ রানে ফিরিয়ে দেন। এরপর ১৫ রান করে ফিরেন রিয়াদ। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে গুঁটিয়ে যায় সফরকারী বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য