শিরোনাম
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৯ ১৩:২৭

আইপিএল নিলামের আগে দল হারালেন ৭১ ক্রিকেটার

অনলাইন ডেস্ক

আইপিএল নিলামের আগে দল হারালেন ৭১ ক্রিকেটার

ক্রিস লিন, রবিন উথাপ্পা, ডেভিড মিলারসহ মোট ৭১ জন ক্রিকেটারকে আইপিএল নিলামের আগে দলছাড়া করে দিলেন তাদের আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো। আগামী ডিসেম্বর মাসের ১৯ তারিখ আইপিএলের নিলাম। তার আগে শুক্রবারই ছিল প্লেয়ার রিলিজের শেষ দিন। সব প্লেয়ার রিলিজের পর মোট ১২৭ জনকে ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এদের মধ্যে ৩৫ জন বিদেশি। খবর হিন্দুস্তান টাইমস এর।

কলকাতা নাইট রাইডার্স এবার মোট ১০ জন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে। এদের মধ্যে আছেন রবিন উথাপ্পা, ক্রিস লিন, কার্লোস ব্রাথওয়েট ও আনরিখ নর্থজেরা। কিংস ইলেভেন পাঞ্জাব এবার রিলিজ করে দিয়েছে তাদের তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার, স্যাম কুরান ও বরুণ চক্রবর্তীসহ আট খেলোয়াড়কে। গত বছর তামিলনাড়ুর স্পিনার বরুণকে ৮.৪ কোটিতে কিনেছিল পাঞ্জাব। এই প্লেয়ারদের ছেড়ে দেওয়ার ফলে সবচেয়ে বেশি ৪২.৭০ কোটি রুপি নিয়ে নিলামে যাবে প্রীতি জিন্তার দল।

মুম্বাই ইন্ডিয়ান্স রিলিজ করে দিয়েছে যুবরাজ সিং, বেন কাটিং, আলজারি জোসেফদের। চেন্নাই সুপার কিংস রিলিজ করেছে স্যাম বিলিংস, ডেভিড উইলি, মোহিত শর্মাদের। মোট ১১ জন খেলোয়াড়কে রিলিজ করে দিয়েছে রাজস্থান রয়্যালস। এর মধ্যে রয়েছেন গত বছর ৮.৪ কোটি দাম পাওয়া জয়দেব উনাডকটও। সাকিব আল হাসান, মার্টিন গাপ্টিল, ইউসুফ পাঠানকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। সবচেয়ে বেশি ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে আরসিবি। এদের মধ্যে আছেন ডেল স্টেইন, কলিন ডে গ্র্যান্ডহোম, মার্কাস স্টোইনিস।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য