শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ০৯:১৩
আপডেট : ২ ডিসেম্বর, ২০২০ ০৯:১৫
প্রিন্ট করুন printer

‘কিছু ভারতীয় ফুটবলারকে দেখে মনে হচ্ছে আগে কেউ কোচিং করায়নি’

অনলাইন ডেস্ক

‘কিছু ভারতীয় ফুটবলারকে দেখে মনে হচ্ছে আগে কেউ কোচিং করায়নি’

মুম্বাই সিটির সাথে মঙ্গলবারের ম্যাচে ঘুরে ঘুরে দাঁড়ানোর লড়াই ছিল এসসি ইস্ট বেঙ্গলের। কিন্তু উল্টো হারে স্বাদ পেল দলটি। ০-৩ গোলে হেরে এই মুহূর্তে ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) লাস্ট বয় রবি ফাউলারের দল। ম্যাচ শেষে স্বভাবতই কোচের মুখে হতাশার ছাপ। তবে হারের কারণ হিসেবে দলের ভারতীয় ফুটবলারদের কাঠগড়ায় দাঁড় করালেন ফাউলার।

লিভারপুলের সাবেক এই কিংবদন্তি কোচের বিস্ফোরক দাবি, দলের কয়েকজন ভারতীয় ফুটবলারদের দেখে মনে হচ্ছে তাদের নাকি কেউ কোনো দিন আগে কোচিং-ই করায়নি।

ফাউলার বলেন, ভারতীয় ফুটবলারদের আরও দায়িত্ব নিতে হবে। কয়েকজন ভারতীয় ফুটবলারদের দেখে মনে হচ্ছে আগে কোনো দিন কেউ তাদের কোচিং করায়নি। কোচের শরীরী ভাষায় পরিষ্কার, দলের ভারতীয় ফুটবলারদের ছন্নছাড়া পারফরম্যান্সে সন্তুষ্ট নন তিনি।

শুধু ভারতীয় ফুটবলারদের সমালোচনায় বিদ্ধ করা নয়। দলের নড়বড়ে রক্ষণও হারের পেছনে দায়ী বলে জানান ফাউলার। তিনি বলেন, মুম্বাইয়ের মতো দলের বিরুদ্ধে সব সময় রক্ষণাত্মক দিক দিয়ে অনেক আঁটসাঁট থাকতে হয়। আমরা সেটা পারিনি। মুম্বাই তিন গোল করেছে। তার মধ্যে দুটো আমাদের রক্ষণের ভুলে। রক্ষণে থাকা ফুটবলাররা অযথা বেশি পাস খেলতে গিয়ে বিপক্ষকে বল পজেশন নেওয়ার সুযোগ করে দিচ্ছিল।

তবে দলের ফর্ম ছাড়াও আবার ফাউলারের চিন্তা বাড়াবে অধিনায়ক ড্যানি ফক্সের চোট। প্রথমার্ধের শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন ফক্স। ফলে প্রশ্ন থেকেই যাচ্ছে আগামী শনিবার নর্থইস্টের বিরুদ্ধে ফক্স মাঠে নামবেন কিনা।

এদিকে, মুম্বাইয়ের জয়ের পেছনে অন্যতম কারণ হুগো বুমাস। একার হাতেই প্রতিপক্ষের রক্ষণকে নাস্তানাবুদ করে ছাড়েন। দুটো অ্যাসিস্ট দিয়ে ম্যাচের নায়ক হলেন হুগো।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে হুগো বলেন, দল তিন গোল দিয়েছে। ক্নিনশিট রেখেছে। সেই কারণেই আমি খুশি। আমার নিজের পারফরম্যান্সের থেকেও বেশি জরুরি দলের জেতা। টানা দুটো ম্যাচ জিতে দারুণ লাগছে।

আবার জোড়া গোল করে অ্যাডাম লে ফন্দ্রে বলেন, ‘আমি সঠিক সময় সঠিক জায়গায় ছিলাম। দুটো গোল করতে পেরে আমার আত্মবিশ্বাস আরও বাড়ল। আশা করছি এই ফর্ম ধরে রাখব।’

সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য