১৯ ডিসেম্বর, ২০২০ ২২:৫৫

লজ্জাজনক হারের পর কোহলিদের পাশে দাঁড়ালেন গাভাস্কার

অনলাইন ডেস্ক

লজ্জাজনক হারের পর কোহলিদের পাশে দাঁড়ালেন গাভাস্কার

অস্ট্রেলিয়ার কাছে প্রথম টেস্টে লজ্জাজনক হারের পরে ভারতীয় ব্যাটসম্যানদের তুমুল সমালোচনা হচ্ছে অনলাইন এবং অফলাইনে। ৩৬ রানে অল-আউট হয়ে সবেচয়ে বেশি সমালোচিত হচ্ছেন অধিনায়ক বিরাট কোহলি। এসবের বিপরীতে এবার ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে ভারতের সাবেক ওপেনার সুনিল গাভাস্কার বলেছেন, কোহলিদের আসলে কিছু করার ছিল না। ভারতীয় ব্যাটসম্যানদের ব্যর্থতার থেকে তিনি অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণকেই কৃতিত্ব দিয়েছেন।

গাভাস্কার বলেছেন, 'যে কোনো দলই যদি তাদের ইতিহাসে সবথেকে কম রানে অল-আউট হয়ে যায়, তাহলে সেটা দেখতে কখনই ভালো লাগে না। তবে যে কোনো দল যদি এই অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণের বিপক্ষে খেলত, তাহলে তারা অল্প রানেই শেষ হয়ে যেত। হয়তো ৩৬ রানে আউট হতো না, ৮০-৯০ রানে আউট হয়ে যেতে পারত। হ্যাজলউড, কামিন্সরা যেভাবে বল করেছে এবং শুরুর দিকে স্টার্কের তিন ওভারের স্পেল খেলা সত্যিই কঠিন ছিল।'

১৯৪৭ সালে লর্ডস টেস্টের ফলো-অনে পড়ে ৪২ রানে অল-আউট হয়েছিল ভারত। এতদিন এটাই ছিল তাদের সর্বনিম্ম রানে অল-আউটের ঘটনা। গাভাস্কার করেছিলেন ৪ রান। সেই স্মৃতি স্মরণ করে গাভাস্কার বলেন, 'ওই ম্যাচে লর্ডসে ওভারকাস্ট কন্ডিশনে বল এদিক-সেদিক সুইং করছিল। আমাদের কেউই বাজে শট খেলেনি। আমরা সবাই এলবিডাব্লিউ ও কট বিহাইন্ড হয়েছিলাম। এই কোয়ালিটির বোলিং ও এমন লাইন-লেংথের বলের মুখোমুখি হলে, রান নেওয়া খুবই কঠিন। আজ ভারতের সেটাই হয়েছে।' সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর