শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১১:০১
প্রিন্ট করুন printer

ভারতে পৌঁছাল ইংল্যান্ড ক্রিকেট দল, বিমানবন্দরেই দিতে হলো করোনা টেস্ট

অনলাইন ডেস্ক

ভারতে পৌঁছাল ইংল্যান্ড ক্রিকেট দল, বিমানবন্দরেই দিতে হলো করোনা টেস্ট
সংগৃহীত ছবি

ভারতের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন ভারতে অবস্থান করছে ইংল্যান্ড ক্রিকেট দল। গতকাল বুধবার (২৭ জানুয়ারী) বিকেলে শ্রীলঙ্কা থেকে চেন্নাই পৌঁছান ইংল্যান্ড ক্রিকেটাররা। বিমানবন্দরে পৌঁছনোর পর কোভিড-১৯ পরীক্ষা দিতে হয়েছে জো রুটদের।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জয় করে ভারতে পা রাখল রুটবাহিনী। দলকে সামনে থেকে নেতৃত্ব দেন ক্যাপ্টেন রুট। গলে দুই টেস্টে সিরিজে প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি এবং দ্বিতীয় টেস্টে ১৮৬ রানের ইনিংস খেলে বুঝিয়ে দিয়েছেন উপমহাদেশে ব্যাট করতে তৈরি হয়েই এসেছেন তিনি। ভারতের চিপকে ক্যারিয়ারের শততম টেস্ট খেলতে নামবেন রুট। ভারতের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে রয়েছেন ইংল্যান্ড ক্যাপ্টেন। বিদেশের মাটিতে টানা ৫টি টেস্ট ম্যাচ জিতে ভারতের বিরুদ্ধে খেলতে নামছে ইংল্যান্ড।

চার টেস্টের সিরিজ ছাড়াও পাঁচটি টি-২০ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। চেন্নাইয়ে ৫ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ শুরু। দ্বিতীয় টেস্ট ম্যাচটিও হবে চিপকে। সিরিজের পরের দু’টি টেস্ট হবে আহমদাবাদে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরায়। কোভিড-১৯ এর কারণে চারটি টেস্ট হচ্ছে মাত্র দু’টি ভেন্যুতে।

ইংল্যান্ড সিরিজ দিয়েই ঘরের মাঠে করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নামছে ভারত। গত বছর মার্চে শেষবার টিম ইন্ডিয়া ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল। নভেম্বরে আইপিএলের পর দুবাই থেকে সরাসরি অস্ট্রেলিয়া উড়ে গিযেছিল ভারতীয় ক্রিকেট দল।

আগেই চেন্নাই পৌঁছেছেন ভারতীয় ক্রিকেটাররা। মঙ্গলবার (২৬ জানুয়ারী) রাতে মুম্বাই থেকে চেন্নাই পৌঁছান রোহিত শর্মা ও আজিংকা রাহানে। তাদের সঙ্গে একই বিমানে চেন্নাই পৌঁছেছেন শার্দুল ঠাকুর। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে লীলা প্যালেসে পৌঁছান টিম ইন্ডিয়ার এই ক্রিকেটাররা। পরে বিরাট কোহলিসহ দলের বাকি ক্রিকেটাররা চেন্নাই পৌঁছান। হোটেলে ৬ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। তারপর প্র্যাকটিসে নামার সুযোগ পাবেন বিরাটরা।

তামিলনাড়ু ক্রিকেট বোর্ডের এক সদস্য জানিয়েছেন, দুই দলের ক্রিকেটার এবং ম্যাচ অফিসিয়ালরা একই হোটেলে থাকছেন। ৬ দিনের কোয়ারেন্টাইনে থাকার পর ২ ফেব্রুয়ারি থেকে অনুশীলন শুরু করবে দুই দলের ক্রিকেটাররা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য