৭ ডিসেম্বর, ২০২১ ১৫:০৫

অভিষেকে শূন্য রানে ফিরলেন জয়

অনলাইন ডেস্ক

অভিষেকে শূন্য রানে ফিরলেন জয়

ঢাকা টেস্টে মোহাম্মদ রিজওয়ানের পর ফাওয়াদ আলমের ফিফটিতে ৩০০ পূর্ণ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। তবে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। অভিষেকটা রাঙাতে পারেননি মাহমুদুল হাসান জয়। সাজিদ খানের বলে স্লিপে বাবরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। ৭ বল খেলে রানের খাতা খুলতে পারেননি এই ডানহাতি ব্যাটসম্যান।

পাকিস্তান প্রথম ওভারের পরেই স্পিন নিয়ে আসে। নোমান আলী-সাজিদ খান বোলিং করে যাচ্ছেন দুই প্রান্ত থেকে। আফ্রিদি প্রথম স্পেলে ১ ওভারে ১ রান দিয়ে কোনো উইকেট পাননি।

ঢাকা টেস্টে প্রথম দিন টস জিতে ব্যাটিং করতে নামে সফরকারীরা। এদিন ৫৭ ওভারের বেশি খেলা হয়নি। ২ উইকেট হারিয়ে ১৬১ রান করেছিল টিম পাকিস্তান। দ্বিতীয় মাত্র ৬ ওভার ২ বল খেলা হয়। কোনো উইকেট না হারিয়ে পাকিস্তান আরও ২৭ রান যোগ করে। তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। চতুর্থ দিন সাড়ে ৯টায় খেলা শুরুর কথা থাকলেও শুরু হয় সাড়ে ১০টায়। 

পাকিস্তান দেড় সেশন ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে ১১২ রান যোগ করে। সর্বোচ্চ ৭৬ রান করেন বাবর। রিজওয়ান ৫৩ ও ফাওয়াদ ৫০ রানে অপরাজিত ছিলেন। দলীয় ৩০০ হওয়ার পরেই করে ইনিংস ঘোষণা।

এর আগে চতুর্থ দিনের শুরুতেই আজহার আলীকে সাজঘরে পাঠান পেসার এবাদত হোসেন। এবাদতের শর্ট বলে পুল করতে চেয়েছিলেন, কিন্তু ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ হয়নি। লিটন দাসের সহজ ক্যাচে ৫৬ রানে আউট হন পাকিস্তানের সাবেক অধিনায়ক। আজহারের আউটে ভেঙে যায় ১২৩ রানের জুটি। ক্রিজে নতুন ব্যাটসম্যান ফাওয়াদ আলম আসেন। 

এরপরই বাবর আজমকে এলবিডব্লিউ করে টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেট পান খালেদ আহমেদ। বাবর ১২৬ বলে ৭৬ রানের ইনিংস খেলেন। ২০১৮ সালে অভিষেক হওয়ার পর জাতীয় দলে অনিয়মিত পেসার খালেদ নিজের তৃতীয় টেস্টে এসে প্রথম উইকেটের দেখা পান। সেটাও আবার টেস্ট ক্রিকেটে বিশ্বের অন্যতম ব্যাটসম্যানকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট রাঙান তিনি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর