২৪ এপ্রিল, ২০২৪ ০৪:২৩

নারী ভক্তকে জড়িয়ে ধরে নিষিদ্ধ ইরানের গোলকিপার

অনলাইন ডেস্ক

নারী ভক্তকে জড়িয়ে ধরে নিষিদ্ধ ইরানের গোলকিপার

নারী ভক্তকে জড়িয়ে ধরে নিষিদ্ধ ইরানের গোলকিপার

মাঠে এক নারী ভক্তকে জড়িয়ে ধরার অভিযোগে হোসেইন হোসেইনি নামে এক ফুটবলারকে নিষিদ্ধ করেছে ইরান। সোমবার এমনটি জানিয়েছে ইরানের সংবাদমাধ্যম ‘খবর ভারজেশি’।

প্রতিবেদনে জানানো হয়, দেশটির ক্লাব এসতেগলালের গোলরক্ষক হোসেইন হোসেইনিকে নিষিদ্ধ করা হয়েছে। গত ১২ এপ্রিলের এক ঘটনার কারণেই মূলত তিনি নিষিদ্ধ।

জানা যায়, ইমাম খোমেইনি স্টেডিয়ামে ওইদিন পারসিয়ান গালফ প্রো লিগে মুখোমুখি হয় অ্যালুমিনিয়াম আরাক ও এসতেগলাল। সেই ম্যাচে এসতেগলালের এক নারী ভক্ত মাঠে ঢুকে পড়েন। তাকে আটকানোর চেষ্টা করেন নিরাপত্তাকর্মীরা। কিন্তু নিরাপত্তাকর্মীদের হাত থেকে বাঁচাতে ওই নারী ভক্তকে জড়িয়ে ধরেন হোসেইনি। 

সংবাদমাধ্যমটি জানিয়েছে, হোসেইনিকে ৪৭০০ ডলারের সমপরিমাণ অর্থ জরিমানা করেছে ইরান ফুটবল ফেডারেশন। এর পাশাপাশি তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। কারণ, ‘ম্যাচে নিরাপত্তাকর্মীদের সঙ্গে বাজে ব্যবহার’ করেছেন হোসেইনি।

১৯৭৯ সালে ইরানে ইসলামি বিপ্লবের পর ফুটবল ম্যাচে নারী দর্শকের উপস্থিতি এমনিতে নিষিদ্ধ ছিল। কিন্তু ২০২২ সালে চ্যাম্পিয়নশিপের এক ম্যাচে গত ৪০ বছরের বেশি সময়ের মধ্যে প্রথমবারের মতো নারী দর্শকদের উপস্থিতির অনুমতি দেওয়া হয়।

ইসতেগলালের হয়ে সুপার কাপ ও পারসিয়ান গালফ প্রো লিগজয়ী (ইরানের শীর্ষ লিগ) হোসেইনি ২০১২ সাল থেকে এই ক্লাবের গোলপোস্ট সামলাচ্ছেন। ৩৮টি ট্রফিজয়ী ইসতেগলাল ইরানের সবচেয়ে জনপ্রিয় ক্লাবগুলোরও একটি। ইরানের একমাত্র ক্লাব হিসেবে একাধিকবার আন্তর্জাতিক ট্রফি জিতেছে ইসতেগলাল।

২০১৮ সালে ইরানের জার্সিতে অভিষেক হোসেইনির। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত খেলেছেন ১১ ম্যাচ। খেলেছেন ২০২২ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেও।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর