২১ অক্টোবর, ২০২১ ১৯:৪৪

টি-টোয়েন্টিতে বাংলাদেশের নতুন রেকর্ড

অনলাইন প্রতিবেদক

টি-টোয়েন্টিতে বাংলাদেশের নতুন রেকর্ড

টি-টোয়েন্টিতে বাংলাদেশের নতুন রেকর্ড

টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় জয় তুলে নিল বাংলাদেশ। বিশ্বকাপের বাছাই পর্বে আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে ৮৪ রানের জয় পেয়েছেন টাইগাররা। ফলে সুপার টুয়েলভ অর্থাৎ মূল পর্বে অংশগ্রহণ নিশ্চিত হলো মাহমুদউল্লাহদের।

শুধু বেশি রানে জয়ই নয়, আজকের ম্যাচে আগে ব্যাটতে নেমে ১৮১ রানের বিশাল সংগ্রহ করে বাংলাদেশ, যা কি না বিশ্বকাপে টাইগারদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড।

নিজেদের তৃতীয় ম্যাচে বৃহস্পতিবার মাসকটের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করে রিয়াদ বাহিনী। 

ম্যাচে শেষ মুহূর্তে ৬ বলে ১৯ রান করেন সাইফউদ্দিন। আর দুর্দান্ত এক অর্ধশতক হাঁকিয়ে সাঝঘরে ফিরেন মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি ২৮ বলে ৫০ রান করেন।  তবে অর্ধশতক করা হয়নি সাকিব আল হাসানের। আসাদ ভালার বল লং অনে তুলে খেলেন সাকিব। দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে দুর্দান্তভাবে ক্যাচটি লুফে নেন চার্লস আমিনি। ৩৭ বলে ৪৬ রানের ইনিংস খেলে দলের ১০১ রানে আউট হন সাকিব। ৩টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

জয়ের জন্য পাপুয়া নিউগিনির সামনে দাঁড়ায় ১৮২ রানের বিশাল লক্ষ্য। এই লক্ষ্য তাড়া করতে নেমে দিশেহারা হয়ে পড়ে। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ৯৭ রানে অলআউট পাপুয়া নিউগিনি। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর