২৩ অক্টোবর, ২০২১ ১৭:৪২

অজিদের বোলিং তোপে ১১৮ রানে থামল প্রোটিয়ারা

অনলাইন প্রতিবেদক

অজিদের বোলিং তোপে ১১৮ রানে থামল প্রোটিয়ারা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করতে নেমে ১১৮ রানে থামল দক্ষিণ আফ্রিকার ইনিংস। জয়ের জন্য অস্ট্রেলিয়াকে করতে হবে ১১৯ রান।

শনিবার আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১১৮ রান করে দক্ষিণ আফ্রিকা। 

ব্যাট করতে নেমে প্রথম ৫ বলে ১১ রান সংগ্রহ করেন প্রোটিয়া ওপেনার টেম্বা বাভুমা। তবে দলীয় ১৩ রানের মাথায় গ্লেন ম্যাক্সওয়েলের বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ১২ রান করে আউট হন বাভুমা। এরপর মাঠে নেমে ২ বলে ৩ রান করে সাজঘরের পথ ধরেন রসি ফন ডার ডুসেন। জশ হ্যাজলউডের বলে ক্যাচ আউট হয়ে মাঠ ত্যাগ করেন ডুসেন।

এরপর হ্যাজলউডের বলে দলীয় ২৩ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে বোল্ড হয়ে মাঠ ত্যাগ করেন কুইন্টন ডি কক। রান চাপে থেকে এইডেন মারক্রামকে সাথে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন হেনরিখ ক্লাসেন। কিন্তু তিনিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলেন না। প্যাট কামিনসের বলে ব্যক্তিগত ১৩ রান করে আউট হন হেনরিখ ক্লাসেন।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন এইডেন মার্কওরান। ১৭.১ ওভারে দলীয় ৯৮ রানে ফেরেন তিনি। তার আগে ৩৬ বলে দুই চার আর এক ছক্কায় করেন দলীয় সর্বোচ্চ ৪০ রান। শেষের দিকে বাবাদা ২৩ বলে ১৯ রান করেন। আজকের ম্যাচে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর। মার্কওরান ও রাবাদার কল্যাণে একশ রান পার করতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা।

অজিদের পক্ষে হ্যাজলউড, অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক দু'টি করে উইকেট নিয়েছেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর