শিরোনাম
প্রকাশ : ২৫ নভেম্বর, ২০২০ ২২:০১
প্রিন্ট করুন printer

অবৈধ মোবাইলের নেটওয়ার্ক বিচ্ছিন্ন করতে চুক্তি

অনলাইন ডেস্ক

অবৈধ মোবাইলের নেটওয়ার্ক বিচ্ছিন্ন করতে চুক্তি
সংগৃহীত ছবি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে বৈধ মোবাইল হ্যান্ডসেটের নিবন্ধন সংক্রান্ত এক চুক্তি সই করেছে দেশের আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সিনেসিস আইটি। এই চুক্তির ফলে গ্রাহকের হাতে থাকা অবৈধ হ্যান্ডসেট নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে যাবে, যা আগামী বছরের শুরু থেকে কার্যকর হবে বলে আশা করছে বিটিআরসি। তবে কোনো সেটের বৈধ কাগজ থাকলে তা সক্রিয় করা যাবে।  

 
বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হকের উপস্থিতিতে বুধবার (২৫ নভেম্বর) রাজধানীর রমনায় বিটিআরসি ভবনে দুই পক্ষের চুক্তি সই হয়। ন্যাশনাল ইক্যুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রার (এনইআইআর) সংক্রান্ত প্রযুক্তি সহায়তা দেবে প্রতিষ্ঠানটি। সিনেসিস আইটির সঙ্গে যৌথ উদ্যোগে রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেড ও কম্পিউটার ওয়ার্ল্ড বিডি এই প্রকল্পে কাজ করবে।
 
উল্লেখ্য, বিটিআরসি ২০১২ সালে প্রথম অবৈধ মোবাইল ফোন বন্ধ ও বৈধ মোবাইল ফোন নিবন্ধনের উদ্যোগ নেয়। তবে বিভিন্ন কারণে তা বাস্তবায়ন সম্ভব হয়নি। এবছর দরপত্র আহ্বান ও একটি কোম্পানিকে নির্বাচিত করার মাধ্যমে পরিকল্পনাটি বাস্তব রূপ পাচ্ছে। চুক্তি করার ১২০ কার্যদিবসের মধ্যে সিনেসিস আইটিকে পুরো ব্যবস্থাটি চালু করতে হবে।
 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর