২৩ জুন, ২০২১ ১৫:১২

শিগগিরই দেশের বাজারে আসছে ইনফিনিক্স হট ১০ এস

অনলাইন ডেস্ক

শিগগিরই দেশের বাজারে আসছে ইনফিনিক্স হট ১০ এস

ভারত, ইন্দোনেশিয়া ছাড়াও আফ্রিকা এবং এশিয়ার বেশ কয়েকটি দেশের বাজারে লঞ্চ হওয়ার পর শিগগিরই বাংলাদেশের বাজারে আসতে যাচ্ছে ইনফিনিক্স হট ১০ এস। নতুন এ ডিভাইসটিকে ঘিরে স্মার্টফোন প্রেমীদের আগ্রহ বিশ্লেষণ করে সংশ্লিষ্টরা মনে করছেন ইনফিনিক্স হট ১০ এস স্মার্টফোনটি তরুণ ব্যবহারকারীদের কাছে প্রচুর সাড়া পাবে। 

এরইমধ্যে বিভিন্ন দেশের বাজারে লঞ্চ হওয়া ইনফিনিক্স হট ১০ এস এর ফিচারগুলোর পর্যালোচনা করলে এটা বলা যায় যে, বাংলাদেশের বাজারে আসতে যাওয়া নতুন এ ডিভাইসটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটসহ একটি ৬.৮ এইচডি+ডিসপ্লের সাথে মিডিয়াটেক হেলিও জি৮৫ এবং ডার-লিংক গেম বুস্টার ফিচার থাকতে পারে। 

গেমিং প্রিয় স্মার্টফোন প্রেমীদের কাছে শক্তিশালী চিপসেট হিসেবে পরিচিত মিডিয়াটেক হেলিও জি৮৫ সন্নিবেশিত নতুন এই ফোনটির দাম ১৫-২০ হাজার টাকার মধ্যে হতে পারে।

স্মার্টফোনের বাজার বিশেষজ্ঞদের ধারণা, ইনফিনিক্স হট ১০ এস ডিভাইসটি ৯৫ ভাগ ব্ল্যাক, মোরান্ডি গ্রিন, হার্ট অব ওশেন, এবং ৭ ভাগ পার্পল এ চারটি ভিন্ন ধরনের আকর্ষণীয় রঙে পাওয়া যাবে। নতুন এ ফোনটির নিরাপত্তা নিশ্চিতে সুবিধাজনক অ্যাক্সেস পয়েন্ট সহ থ্রি-ডি প্রযুক্তি ব্যবহার করা হবে। যার ফলে মাস্ক পরিহিত অবস্থায়ও ব্যবহারকারীরা ফেস রিকগনিশন প্রযুক্তির মাধ্যমে ফোনটি আনলক করতে পারবে। এছাড়া এই হ্যান্ডসেটের অন্যান্য বিশেষ ফিচারের মধ্যে রয়েছে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, মাইক্রোএসডি কার্ড স্লট, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ডুয়েল-সিম, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ এবং অন্য আরও অন্যান্য প্রয়োজনীয় সেন্সরসমূহ (যেমন- প্রক্সিমিটি সেন্সর, অ্যাকসিলোমিটার, কম্পাস এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর)। 

নতুন ইনফিনিক্স হট ১০ এস ফোনটিতে ৪জিবি র‌্যাম, ১২৮ জিবি রম এবং একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। ট্রিপল ক্যামেরার হট ১০ এস স্মার্টফোনটিতে ৪৮ এমপি এইচডি রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা এবং রিয়ার ফ্ল্যাশসহ একটি এআই লেন্স থাকবে। মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে বিরতীহীন অভিজ্ঞতা দিতে এতে ৬০০০ এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ক্ষমতার শক্তিশালী ব্যাটারিও যুক্ত করতে যাচ্ছে। 

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাজরে ঠিক কবে থেকে ইনফিনিক্স হট ১০ এস পাওয়া যাবে সে তারিখ জানা না গেলেও আশা করা হচ্ছে জুন মাসের শেষেই বাজারে পাওয়া যাবে। এখন অবধি বিভিন্ন সময় ফাঁস হওয়া তথ্য পর্যালোচনা করে এটা আশাই করা যেতেই পারে যে মোবাইল গেমিং এবং হাতের মুঠোয় থাকা বিনোদন অভিজ্ঞতাকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ইনফিনিক্স হট ১০ এস ডিভাইসটির স্টাইলিশ ডিজাইন ও উচ্চ-পারফরম্যান্স নিশ্চিত করা এবং এতে নান্দনিকতা, সক্ষমতা ও উদ্ভাবনের সমন্বয়ের নিজেদের প্রতিশ্রুতি বজায় রাখার বিষয়ে ইনফিনিক্স বদ্ধপরিকর।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর