২ অক্টোবর, ২০২১ ১১:০৯

বাংলাদেশের মোবাইল নেটওয়ার্কে চালু হবে না অবৈধ হ্যান্ডসেট

অনলাইন ডেস্ক

বাংলাদেশের মোবাইল নেটওয়ার্কে চালু হবে না অবৈধ হ্যান্ডসেট

অবৈধ হ্যান্ডসেট বন্ধের প্রক্রিয়া গতকাল (১ অক্টোবর) থেকে শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। প্রতীকী ছবি

অবৈধ হ্যান্ডসেট বন্ধের প্রক্রিয়া গতকাল (১ অক্টোবর) থেকে শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গতকাল থেকে  নতুন কেনা বা সংগ্রহ করা হ্যান্ডসেট নিবন্ধন করা না থাকলে, তা ব্যবহার করতে গেলে, গ্রাহক এসএমএস পাবেন। এসএমএস পাওয়ার পর ১০ দিনের মধ্যে সেটটির নিবন্ধন করতে হবে। না হলে সেটা বন্ধ করে দেওয়া হবে। হ্যান্ডসেটটি যদি বৈধভাবে তৈরি না হয়ে থাকে বা অবৈধভাবে সংগ্রহ করা হয়, তাহলে তার নিবন্ধন জুটবে না। 

গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। তিনি বলেন, গত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যেসব হ্যান্ডসেট মোবাইল নেটওয়ার্কে চালু ছিল, সেগুলো বন্ধ হবে না। গ্রাহকদের স্বার্থ বিবেচনায় নিয়ে ওই সময় পর্যন্ত চালু থাকা কয়েক লাখ অবৈধ হ্যান্ডসেটও বৈধ করা হয়েছে। স্বয়ংক্রিয়ভাবেই সেগুলো আমরা নিবন্ধন করে নিয়েছি।

বিটিআরসি চেয়ারম্যান জানান- বৈধ, কিন্তু নিবন্ধিত নয় এমন সেটের ক্ষেত্রে এসএমএস পাওয়ার পর গ্রাহক ১০ দিনের মধ্যে নিবন্ধন করে নিতে পারবেন। এতে তেমন অসুবিধা হবে না। তবে যেসব সেট উৎপাদন এবং অন্যান্যভাবে সংগ্রহের দিক থেকে অবৈধ, সেগুলো কোনোভাবেই নিবন্ধন করা যাবে না। সেগুলো বাংলাদেশের মোবাইল নেটওয়ার্কে কাজ করবে না।    
  
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর