রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ফরেস্ট গার্ড খুঁজছে বন অধিদফতর

চাকরির খোঁজ ডেস্ক

ফরেস্ট গার্ড খুঁজছে বন অধিদফতর

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদফতরের রাজস্ব খাতভুক্ত ফরেস্ট গার্ড পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  এ পদে রাজশাহী ও রংপুর বিভাগে ৮৯ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম : ফরেস্ট গার্ড

পদ সংখ্যা : ৮৯

বিভাগে পদ সংখ্যা : রাজশাহী বিভাগে ৪৮ ও রংপুর বিভাগে ৪১।

যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস। উচ্চতা : ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ: ৭৬ সেন্টিমিটার হতে হবে।

বেতন স্কেল : ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন : রাজশাহী বিভাগে রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, পাবনা ও সিরাজগঞ্জ জেলা। রংপুর বিভাগে রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলা।

বয়সসীমা : আবেদনকারীর বয়স ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছর।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের এ ওয়েবসাইটে http://cfbog.teletalk.com.bd/ ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য অনলাইনে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে যে কোনো টেলিটক মুঠোফোন থেকে ১২১ নম্বরে কল করা যাবে। এ ছাড়া [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। এ ক্ষেত্রে মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠানের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর উল্লেখ করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৫০ ও টেলিটকের সার্ভিস চার্জ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে পরিশোধ করতে হবে।

আবেদনের সময়সীমা: ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর ২০২২, বিকাল ৫টা পর্যন্ত।

সর্বশেষ খবর