Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:২৫

গ্রন্থমেলায় রিজভীর ‘তিনটি টেলিভিশন নাটক’

অনলাইন ডেস্ক

গ্রন্থমেলায় রিজভীর ‘তিনটি টেলিভিশন নাটক’

সাংবাদিক রেজাউর রহমান রিজভীর নাটকের গ্রন্থ ‘তিনটি টেলিভিশন নাটক’ এবারের একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে। দোয়েল প্রকাশনীর ২০৫ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন অপূর্ব খন্দকার। ২৫ শতাংশ ছাড়ে বইটির মূল্য ১৫০ টাকা।

বইটি প্রসঙ্গে রেজাউর রহমান রিজভী বলেন, টেলিভিশন চ্যানেল ও ইউটিউবের প্রসারের ফলে বর্তমানে দেশে প্রচুর নাটক নির্মিত হচ্ছে। তবে নাটকের ভালো গল্প ও স্ক্রিপ্টের অভাব রয়েছে। অনেকের আগ্রহ থাকলেও প্রপার গাইডনেসের অভাবে নাট্যকার হিসেবে আত্মপ্রকাশ করতে পারেন না। এক্ষেত্রে যে কোনো নাটকের বই-ই হতে পারে একজন নাট্যকার হতে আগ্রহী ব্যক্তির জন্য খুবই প্রয়োজনীয় উপাদান। 

এই বইটিতে আমি আমার লেখা তিনটি টেলিভিশন নাটক রেখেছি। এক পর্বের বা খন্ড নাটক হিসেবে লেখা এই নাটক তিনটি হলো ‘অপেক্ষা’, ‘ইজ্জতের সওয়াল’ ও ‘ভালোবাসা হারায় না’। তিনটি নাটক তিন ধরণের। গ্রাম ও শহরের গল্পের ভিন্নতাও নাটকগুলো থেকে পাওয়া যাবে। বর্তমান সময়ের টেলিভিশন নাটকগুলো লেখার সম্যখ ধারণাও এই বইটি থেকে পাওয়া যাবে। 

প্রসঙ্গত, রিজভীর লেখা অন্যান্য গ্রন্থগুলোর মধ্যে রয়েছে ‘ভালোবেসে চলে যেতে নেই (গল্পগ্রন্থ), ‘আমার গানের খাতা’ (গীতিকবিতা), ‘আরেক বসন্তে’ (গল্পগ্রন্থ), ‘ভালোবাসার অবাক চোখ’ (কবিতা) ও ‘সত্যি! সোরাই’ (গল্প সংকলন)। 

বইমেলার পাশপাশি বইটি অনলাইন বিপণণ প্রতিষ্ঠান রকমারি ডটকমেও (https://www.rokomari.com/book) পাওয়া যাবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য