Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ এপ্রিল, ২০১৯ ২২:০০
আপডেট : ১৩ এপ্রিল, ২০১৯ ২২:০৫

'তনু-আয়েশা-নুসরাত, এরপর কে?'

ইবি প্রতিনিধি:

'তনু-আয়েশা-নুসরাত, এরপর কে?'

ফেনীর সোনাগাজীতে অগ্নিদগ্ধ মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার বিচার ও হত্যাকারীদের ফাঁসির দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শনিবার এ উপলক্ষে মানবন্ধন করে তারা।

সকাল ১১টায় ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে শুরু হওয়া এ মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখাছাত্র মৈত্রী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়ন কর্মসূচিতে একাত্মতা পোষণ করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা, ‘নুসরাত হত্যার বিচার চাই’, ‘খুনি সিরাজের ফাঁসি চাই’, ‘আমার বোন ধর্ষিতা কেন, জবাব চাই’, ‘ধর্ষকমুক্ত সমাজ চাই’, ‘তনু-আয়েশা-নুসরাত, এরপর কে?’ এমন নানা স্লোগান সম্বলিত বিভিন্ন ফেস্টুন প্রদর্শন করেন। 

শিক্ষার্থীদের এই কর্মসূচীর সাথে একাত্মতা ঘোষণা করে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও যৌন নির্যাতন প্রতিরোধ সেলের আহবায়ক অধ্যাপক ড. নাসিম বানু, প্রক্টর (ভারপ্রাপ্ত) আনিছুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা। 

মানববন্ধনে অবিলম্বে নুসরাত হত্যার সাথে জড়িত সকলের বিচার দাবি করে অধ্যাপক ড. নাসিম মানু বলেন, ‘আমরা নুসরাত হত্যার প্রকৃত বিচার ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। নুসরাতের নিকট থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। প্রত্যেকটা মেয়ে তার মতো প্রতিবাদী হয়ে উঠুক।’

প্রসঙ্গত, নুসরাত মাদ্রাসার অধ্যক্ষ কর্তৃক যৌন নির্যাতনের শিকার ও দুর্বৃত্তদের দ্বারা অগ্নিদগ্ধ হয়ে গত বুধবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 


আপনার মন্তব্য