Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ০০:৪০

ইউল্যাবে ৫ম ইন্টার ইউনিভার্সিটি স্টুডেন্ট কনফারেন্স ও কালচারাল কম্পিটিশন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

ইউল্যাবে ৫ম ইন্টার ইউনিভার্সিটি স্টুডেন্ট কনফারেন্স ও কালচারাল কম্পিটিশন অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ ( ইউল্যাব)-এ অনুষ্ঠিত হলো পঞ্চম ইন্টার ইউনিভার্সিটি স্টুডেন্ট কনফারেন্স ও কালচারাল কম্পিটিশন। 

ইউল্যাবের ইংরেজি ও মানবিক বিভাগ 'রোমান্টিক এন্ড গোথিক' শিরোনামে এই কনফারেন্সের আয়োজন করে। দুই দিনব্যাপী (১৮-১৯ এপ্রিল) এই কনফারেন্স মোহাম্মদপুরে অবস্থিত ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। 

দুই ভাগে বিভক্ত (একাডেমিক সেশন ও কালচারাল কম্পিটিশন) এই কনফারেন্সে ইউল্যাব চ্যাম্পিয়ন হয় ও রানার্স আপ হয় ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক। একাডেমিক সেশনে চ্যাম্পিয়ন হয় ইউল্যাবের শিক্ষার্থী সামায়েল মর্তূজা ও রানার্স আপ হয় ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থী মাইরুনা ফারিন।  

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, “এ ধরনের অনুষ্ঠান জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হওয়া উচিত। ভবিষ্যতে শিল্পকলা একডেমি এ ধরনের অনুষ্ঠান আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করবে”। 

১৫ টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রথম দিনে একাডেমিক সেশনে অংশগ্রহণ করেন। ইন্ডিয়ার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক চিদানন্দ ভট্টাচার্য, সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভাষা-সাহিত্য বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক আব্দুস সেলিম বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।
 
দ্বিতীয় দিনে পাঁচটি বিশ্ববিদ্যালয় কালচারাল প্রতিযোগিতায় অংশগ্রহন করে। যেখানে বিচারক হিসেবে ছিলেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক চিদানন্দ ভট্টাচার্য; গোথে ইন্সটিটিউট, ঢাকা’র ডিরেক্টর ড. কার্স্টেন হ্যাকেনব্রোচ এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন হেড জিয়াউল করিম। 

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক ও ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তূজার ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে দুইদিনব্যপী এই কনফারেন্সের সমাপ্তি হয়। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য