শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:২৮
প্রিন্ট করুন printer

খুবিতে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুবিতে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ তিন দফা দাবিতে সারাদেশে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্র জোট। আজ (সোমবার) দুপুরে খুলনা প্রেস ক্লাবে সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ এই কর্মসূচি ঘোষণা করেন। 

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ২৭ জানুয়ারি প্রগতিশীল ছাত্র জোটের ব্যানারে ঢাকায় বিক্ষোভ কর্মসূচি ও ২৮ জানুয়ারি একই দাবিতে সারাদেশে জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ মিছিল।

সংবাদ সম্মেলনে তিন দফা দাবির কথা উল্লেখ করে প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয় বলেন, শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ ও তিন শিক্ষকের বরখাস্ত-অপসারণের আদেশ প্রত্যাহার, শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি বাস্তবায়ন ও খুলনা বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি বন্ধের চক্রান্ত বন্ধ করতে হবে। দাবি না মানলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে। 

জানা যায়, ২০২০ সালের জানুয়ারিতে বেতন-ফি কমানো, আবাসন ব্যবস্থা, চিকিৎসাসহ পাঁচদফা দাবিতে ক্যাম্পাসে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ওই আন্দোলনে দুইজন শিক্ষকের পথরোধ করা ও অসদাচরণের অভিযোগে দুই শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিস্কার করা হয়। এছাড়া ছাত্র আন্দোলনে সংহতি প্রকাশ করায় এক শিক্ষককে বরখাস্ত ও আরও দুই শিক্ষককে অপসারণ করা হয়। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর