২১ আগস্ট, ২০২১ ১৫:৩৮

দ্বিতীয় মেয়াদে যোগদান শাবি উপাচার্য ফরিদ উদ্দিনের

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

দ্বিতীয় মেয়াদে যোগদান শাবি উপাচার্য ফরিদ উদ্দিনের

সফলতার সাথে প্রথম মেয়াদের দায়িত্ব শেষ করার পর দ্বিতীয় মেয়াদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১১তম উপাচার্য হিসেবে যোগদান করেছেন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রথম মেয়াদে উপাচার্যের দায়িত্ব পালনকালীন সময়েই চলতি বছরের ৩০ জুন সরকার তাকে পুনরায় দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেয়।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে দ্বিতীয় মেয়াদে যোগদান করা উপলক্ষে উপাচার্যকে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

যোগদানের পর উপাচার্য বলেন, বিগত চার বছর ধরে শাবিপ্রবিতে যেমন স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। শিক্ষা ও গবেষণার মানের দিক থেকে আমরা দেশের সকল বিশ্ববিদ্যালয়কে নেতৃত্ব দিব। পাশাপাশি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে শাবিপ্রবিকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সকলের সহযোগিতা চান তিনি। 

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম,  শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ মস্তাবুর রহমান, অধ্যাপক ড. জহির বিন আলম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. কবির হোসেন, লাইব্রেরি প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুল বাতেন,  শাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহিবুল আলমসহ বিভিন্ন শিক্ষক নেতৃবৃন্দ, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, বিভিন্ন ফ্যাকাল্টির ডিন, হল প্রভোস্টবৃন্দ, বিভিন্ন দপ্তর প্রধান, শাবি কর্মকর্তা সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ ই আগস্ট  শাবি উপাচার্য হিসেবে প্রথমবারের মত নিয়োগ পান  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর