২ নভেম্বর, ২০২১ ২২:২১

কুবিতে সশরীরে ক্লাস শুরু, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

কুমিল্লা প্রতিনিধি:

কুবিতে সশরীরে ক্লাস শুরু, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

করোনা পরিস্থিতির পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শুরু হয়েছে সশরীরে ক্লাস। দীর্ঘ ৫৯৪ দিন পর সহপাঠীদের সাথে বসে ক্লাস করতে পারায় উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। মঙ্গলবার ক্যাম্পাসে ফিরতে শুরু করেছেন শিক্ষার্থীরা। তাদেরকে ফুল, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে বরণ করে নিতেও দেখা গেছে বিভিন্ন বিভাগকে।

সশরীরে ক্লাস শুরুর প্রথম দিনে বিভিন্ন শ্রেণিকক্ষ পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। তিনি বলেন, 'করোনার পর আমরা শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সচেতন রয়েছি। ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালককে এ ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে নির্দেশনা দেওয়া হয়েছে।'

ফরহাদুর রহমান নামে এক শিক্ষার্থী উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, 'আমাদের বিশ্ববিদ্যালয় থেকে বিদায় নেয়ার সময় হয়ে গেছে। তবু দীর্ঘদিন পর ক্লাসে ফিরে উচ্ছ্বসিত। করোনা আর কখনো না আসুক- এটাই কামনা করি।'

এর আগে গত ২৬ অক্টোবর ৮১ তম সিন্ডিকেট সভা বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার অনুমতি দেয়। ২৭ নভেম্বর খুলে দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ।
করোনা পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও স্বাস্থ্যবিধি মেনে তিন দফায় সশরীরে চূড়ান্ত পরীক্ষা নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। সর্বশেষ সশরীরে শুরু হওয়া পরীক্ষা এখনো চালিয়ে নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিডি প্রতিদিন/এএম

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর