২০ জানুয়ারি, ২০২২ ১৫:৪৯

রাবিতে সশরীরে নাকি অনলাইন ক্লাস-সিদ্ধান্ত নিবে স্ব স্ব বিভাগ

রাবি প্রতিনিধি

রাবিতে সশরীরে নাকি অনলাইন ক্লাস-সিদ্ধান্ত নিবে স্ব স্ব বিভাগ

করোনার বিরূপ প্রাদুর্ভাব ও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে আলোচনা সভা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। সভায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার দিক বিবেচনা করে অনলাইন অথবা সশরীরে ক্লাস-পরীক্ষা বিষয়টি স্ব স্ব বিভাগ দেখবে বলে সিদ্ধান্ত হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে করোনার বিরূপ প্রাদুর্ভাবের ফলে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন দিক বিবেচনা করে আলোচনা সভাটি হয়েছে। আমরা সরকার নির্দেশিত সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে ক্লাস ও পরীক্ষাগুলো চলিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে ক্লাস-পরীক্ষা অনলাইনে নাকি সশরীরে নিলে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি যথাযথ ভাবে রক্ষা হবে, তা বিবেচনা করে স্ব স্ব বিভাগ তাদের সিদ্ধান্ত নিবে বলে জানান তিনি।

উপ-উপাচার্য বলেন, ক্যাম্পাসের সকলকে অবশ্যই কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সেক্ষেত্রে সবাই অবশ্যই সর্বদা মাস্ক ব্যবস্থার করার পাশাপাশি অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলবে। ক্যাম্পাসের ভাসমান দোকানগুলো যথাসাধ্য পরিষ্কার-পরিচ্ছন্ন হবে এবং সন্ধ্যা ৭-৮ টার মধ্যে তা বন্ধ করতে হবে। 

সভায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের সভাপতি, অনুষদের ডিন, ইন্সটিটিউটের পরিচালকসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে, গত ১৮-১৯ জানুয়ারি দুই দিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে ৬৮টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনেরই করোনা পজিটিভ ধরা পড়েছে। ফলে ক্যাম্পাস জুড়ে করোনা আতঙ্ক বিরাজ করছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর