১৬ আগস্ট, ২০২২ ০৩:৩১

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

গোপালগঞ্জ প্রতিনিধি :

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলে অংশগ্রহণ, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

সোমবার বিকেলে একাডেমিক ভবনে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন।

আলোচনা সভা সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ। প্রধান আলোচক অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি শোষণমুক্ত পৃথিবী। তাঁর কূটনৈতিক ভাবনা ছিল অত্যন্ত শক্তিশালী, বঙ্গবন্ধুর প্রতিটি কূটনৈতিক ভাবনা বর্তমান আন্তর্জাতিক বিষয়ের সাথে প্রাসঙ্গিক। বঙ্গবন্ধু জোট নিরপেক্ষর পক্ষে ছিলেন।

আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, বঙ্গবন্ধু ছিলেন নিপীড়িত জনগণের কণ্ঠস্বর। বঙ্গবন্ধু শুধু দেশকে স্বাধীন করে দিয়ে যাননি তিনি আমাদের দিয়ে গেছেন তাঁর দর্শন। তিনি বলেন, জাতির পিতা আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, আসুন আমরা আত্ম উপলব্ধি করি এবং দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর