১৭ আগস্ট, ২০২২ ১৪:৪১

‘বাঙালির ভাগ্যাকাশে নক্ষত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন বঙ্গবন্ধু’

---বিডিইউ প্রো-ভাইস চ্যান্সেলর

গাজীপুর প্রতিনিধি

‘বাঙালির ভাগ্যাকাশে নক্ষত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন বঙ্গবন্ধু’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম জোয়ার্দার বলেছেন, ‘যুগ যুগ ধরেই বিভাজনের রাজনীতির শিকার বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য বাঙালির ভাগ্যাকাশে নক্ষত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। বাঙালির এই ঐক্য বিনষ্ট হয়েছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করার মাধ্যমে’।  

মঙ্গলবার সকালে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতার শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রো-ভাইস চ্যান্সেলর আরও বলেন, ‘বাঙালি জাতিসত্তার চমৎকার বিষয় হচ্ছে আমরা পারি। আমাদের ঐক্যবদ্ধ করে পারতে শিখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের জাতিসত্তার পরিচয় এনে দিয়েছেন, নির্দিষ্ট ভূখণ্ড দিয়েছেন, আমাদের চিন্তার বিকাশ ঘটাতে শিখিয়েছেন নিজেদের সিদ্ধান্ত নিজেদের নিতে শিখিয়েছেন, সামাজিক এবং অর্থনৈতিক বৈষম্য দূর করতে শিখিয়েছেন, অর্থনৈতিক ক্ষেত্রে প্রবৃদ্ধি অর্জন করতে শিখিয়েছেন এবং এই প্রবৃদ্ধিকে সমাজের সবার সাথে ভাগাভাগি করতে শিখিয়েছেন। এটাই ছিলো আমাদের স্বাধীনতা’।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর