৬ ডিসেম্বর, ২০২২ ১৭:৫৩

‘হতাশ’ বুয়েটছাত্র ফারদিনের বাবা, চাইলেন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

‘হতাশ’ বুয়েটছাত্র ফারদিনের বাবা, চাইলেন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ

মানববন্ধনে অংশ নিয়ে ফারদিনের বাবা ছেলের মৃত্যুর ঘটনায় বিচার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর ওরফে পরশের লাশ উদ্ধারের এক মাস অতিবাহিত হলেও আইনশৃঙ্খলাবাহিনী কোনো অপরাধীকে ধরতে না পারায় ‘হতাশা’ প্রকাশ করেছেন ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন। তার ছেলের মৃত্যুর ঘটনায় বিচার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

মঙ্গলবার দুপুরে বুয়েট শহীদ মিনারে এক মানববন্ধনে অংশ নিয়ে ফারদিনের বাবা ছেলের মৃত্যুর ঘটনায় বিচার চেয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। বুয়েটছাত্র ফারদিনের লাশ উদ্ধারের ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবিতে বুয়েটের সাধারণ ছাত্রবৃন্দ এই মানববন্ধনের আয়োজন করে।

ফারদিনের বাবা নুর উদ্দীন বলেন, আমার ছেলেকে হারিয়েছি প্রায় এক মাস হলো। এ পর্যন্ত আমরা সুনির্দিষ্ট কোনো অগ্রগতি হয়নি, তার সাথে কি হয়েছে তা জানি না। এটা একটা পরিকল্পিত হত্যাকাণ্ড। এটা জাতীয় ইস্যু হয়ে দাঁড়াচ্ছে অথচ তদন্তকারী সংস্থাগুলো কোনো অগ্রগতি করতে পারেনি, এটি একটি হতাশার বিষয়। তবে তদন্তকারী সংস্থাগুলোর ওপর আস্থা রাখছেন মন্তব্য করে তিনি বলেন, তদন্তকারী সংস্থাগুলো যথাযথভাবে কাজ করবে। আমি ছেলের হত্যাকারীর বিচার চাই। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। দ্রুত তদন্ত সম্পন্ন করে দোষীদের খুঁজে বের করা হোক, তাদের শাস্তির আওতায় আনা হোক। দ্রুত সময়ে এ ঘটনার বিচার হলে অন্যরাও আস্থা পাবে বলেও মনে করেন তিনি।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী ও ফারদিনের বন্ধুরা অংশ নিলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে কেউ ছিল না। এ নিয়ে আক্ষেপ প্রকাশ করেন কাজী নুর উদ্দীন। তিনি বলেন, আমি ফারদিনের পরিবারের অবিভাবক, কিন্তু বুয়েট কর্তৃপক্ষও তো আমার ছেলের অভিভাবক ছিল। এক্ষেত্রে তারা যদি মামলার অগ্রগতি ইত্যাদি বিষয়ে খোঁজ খবর নেয় এবং তদন্তকারী সংস্থাকে পদক্ষেপ নিতে অনুরোধ করে, তাহলে বিচার কাজ দ্রুত অগ্রগতি হবে বলে আশা করি।

মানববন্ধনে বুয়েট শিক্ষার্থীরাও হত্যাকাণ্ডের তদন্তের দীর্ঘসূত্রতা নিয়ে হতাশা প্রকাশ করেন। তারা বলেন, ইতোমধ্যে এই মামলার তদন্তকারী সংস্থা ডিবি এবং ছায়া তদন্তকারী সংস্থা র‌্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে আসা পরস্পরবিরোধী তথ্য দেখে আমরা বিভ্রান্ত। আমরা বুয়েট শিক্ষার্থীরা ফারদিন নুর পরশের খুনীদের শনাক্ত করে দ্রুততম সময়ে গ্রেফতার এবং বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।  মানববন্ধনে ‘নিরাপদ জীবনের নিশ্চয়তা চাই’, ‘ফারদিন হত্যার বিচার চাই’, ‘আমরা সবাই ভাই ভাই, ফারদিন হত্যার বিচার চাই’, ‘তদন্তে বিলম্ব কেন’ ইত্যাদি প্লাকার্ড প্রদর্শন করে ফারদিন হত্যার বিচার দাবি করেন বুয়েট শিক্ষার্থীরা। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর