৯ জানুয়ারি, ২০২৩ ২২:৪২

ইবির জিয়া হলের প্রভোস্টের কক্ষে তালা দিল শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি

ইবির জিয়া হলের প্রভোস্টের কক্ষে তালা দিল শিক্ষার্থীরা

হল সংস্কারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জিয়াউর রহমান হলের প্রভোস্টের কক্ষে তালা দিয়ে আন্দোলন করেছেন হলের শিক্ষার্থীরা। সোমবার বেলা দুইটার দিকে এ আন্দোলন শুরু করেন তারা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হলের প্রভোস্টের কক্ষে তালা দিয়ে আন্দোলন শুরু করেন হলের শিক্ষার্থীরা। এসময় হলের অফিস কর্মকর্তারা অবরুদ্ধ হয়ে পড়েন। পরে হলের আবাসিক শিক্ষক আব্দুল জলিল পাঠান এসে প্রভোস্টের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করেন।

আন্দোলনকরীদের দাবি, হলের টয়লেট মেরামত, সিসিটিভি লাগানো, টিভি রুমের ব্যবস্থা করা, হলের ভিতরের ফুলবাগানের পরিচর্যা এবং রিডিং রুমে চেয়ার-টেবিলের ব্যবস্থা করা।

আন্দোলনকারী শিক্ষার্থী কামাল হোসেন বলেন, হলের প্রভোস্ট শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় সমস্যা সমাধানের আশ্বাসে দিয়েছিলেন। আশ্বাসে তিন মাস পেরিয়ে গেলেও কাজের কোনো অগ্রগতি নেই। এরই প্রতিবাদে এবং হল সংস্কারের দাবিতে আন্দোলন করেছি।

শিক্ষার্থীদের আন্দোলনে অবরুদ্ধ হওয়া হলের উপ-রেজিস্ট্রার তারিক উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীরা নানা অভিযোগে আমাদের অফিসে তালা দেয়। আমরা প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ ছিলাম।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. মনজুরুল হক বলেন, আমি বিষয়টি শোনার পর হলের আবাসিক শিক্ষককে পাঠিয়েছিলাম। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন। তারা যে অভিযোগ করেছেন তা আস্তে আস্তে সংস্কার করা হবে। এটি একটি চলমান প্রক্রিয়া। তবে এসব বিষয়ে প্রভোস্টের রুম তালা দেওয়ার কারণ বুঝতে পারছিনা।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর