১ এপ্রিল, ২০২৩ ২১:৪৩

একুশে পদকপ্রাপ্ত সাইদুল হককে সংবর্ধনা দিল রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি

নিজস্ব প্রতিবেদক

একুশে পদকপ্রাপ্ত সাইদুল হককে সংবর্ধনা দিল রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি

রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটি (আরসিডিইউ) সম্মাননা প্রদান করেছে একুশে পদকপ্রাপ্ত সাবেক রোটার‍্যাক্টর সাইদুল হককে। শুক্রবার বিকাল ৫টায় ডাকসু টিচার্স লাউঞ্জে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরসিডিইউ ইফতার মাহফিল ও একুশে পদকপ্রাপ্ত সাইদুল হকের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সপরিবারে সাইদুল হক, ক্লাব মডারেটর ড. হুমায়ুন কবির, প্রো-ভিসি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ক্লাব এডভাইজার ড. মোহাম্মদ বদরুল হাসান, সহযোগী অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞান এবং সহকারী প্রক্টর, ঢাকা বিশ্ববিদ্যালয় সহ রোটার‍্যাক্ট ক্লাবের সাবেক সভাপতিগণ ও বর্তমান সভাপতি সামা জামিলা রহিম এবং সচিব সরফরাজ মো. আয়াজ।

উল্লেখ্য, ক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ প্রতিদিনের চিফ রিপোর্টার এ কে এম মনজুরুল ইসলাম। 
ক্লাবের প্রাক্তন সদস্য রোটার‍্যাক্টর সাইদুল হক ছয় বছর বয়সে টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে তার দৃষ্টিশক্তি হারান। চোখের দৃষ্টি হারিয়েও থেমে থাকেনি সাইদুল, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দর্শনে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন ১৯৯১ সালে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় যুক্ত হন রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা ইউনিভার্সিটির সঙ্গে। ১৯৮৬-৮৭ রোটারি বর্ষে আরসিডিউ এর সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাবস্থায়ই উনি অন্ধ ব্যক্তিদের নিয়ে কাজ করতে চাইতেন। যার ফলশ্রুতিতে ১৯৯১ সালে প্রতিষ্ঠা করে ব্লাইন্ড এডুকেশন এন্ড রিহ্যাবিলিটেশন ডেভলপমেন্ট অর্গানাইজেশন (বার্ডো)। প্রতিবন্ধীদের সমঅধিকার আদায় এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে বার্ডো। এরই স্বীকৃতিস্বরূপ এ বছর দ্বিতীয় সর্বোচ্চ জাতীয় পুরস্কার একুশে পদকপ্রাপ্ত হন সাইদুল হক। 

আরসিডিইউ এর মডারেটর ড. হুমায়ুন কবির এবং আরসিডিইউ এর এডভাইজার ড. মোহাম্মদ বদরুল হাসান উত্তরীয় পরিয়ে এবং ক্রেস্ট প্রদান করে আরসিডিইউ এর পক্ষ থেকে সাইদুল হককে সম্মানিত করেন। 

সাইদুল হক তার বক্তব্যে বলেন, বার্ডো গড়ার অনুপ্রেরণার সেন্টার পয়েন্ট হিসেবে রোটার‍্যাক্ট কাজ করেছে। এছাড়াও বক্তব্য রাখেন তার সহধর্মিণী মাকসুদা আক্তার, ড. হুমায়ুন কবির এবং ড. মোহাম্মদ বদরুল হাসান এবং ক্লাবের সাবেক সভাপতিগণ।

সবশেষে ইফতার আয়োজনের মধ্য দিয়ে সফলভাবে সমাপ্তি ঘটল আরসিডিইউ ইফতার মাহফিল ও সংবর্ধনা অনুষ্ঠানের।

বিডি প্রতিদিন/মঞ্জু/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর