শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২১ ২০:১২
প্রিন্ট করুন printer

সিলেট নগর ভবনে হামলার মামলায় আসামি বাম নেতারা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগর ভবনে হামলার মামলায় আসামি বাম নেতারা
সিসিক কর্মচারীদের সঙ্গে রিকশাচালকদের সংঘর্ষ
Google News

ব্যাটারিচালিত রিকশা জব্দকে কেন্দ্র করে সিলেট নগর ভবনে হামলার ঘটনায় তিনশ’ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। 

বুধবার রাতে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) কর লাইসেন্স শাখার কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এর তিন নেতাকে।

বুধবার সিলেট নগরীতে ব্যাটারিচালিত অটোরিকশা জব্দকে কেন্দ্র করে কয়েকশ’ রিকশা চালক নগর ভবনে হামলা করেন। হামলার মুখে নগর ভবনের প্রধান ফটক বন্ধ করে দিলে বাইরে থেকে রিকশা চালকরা ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে রিকশাচালক ও সিসিক কর্মচারী-শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই হামলার মূল ইন্ধনদাতা উল্লেখ করে সিলেট জেলা বাসদের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের আহ্বায়ক আবু জাফর, শ্রমিক ফ্রন্টের যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল ও বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়। এছাড়া অজ্ঞাত আরও প্রায় তিনশ’ জনকে মামলায় আসামি করা হয়।

সিলেট কোতোয়ালী থানার ওসি এস এম আবু ফরহাদ মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত কোন আসামিকে গ্রেফতার করা সম্ভব হয়নি। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর