শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০২১ ১৫:৩০
প্রিন্ট করুন printer

বিশ্বনাথে স্বেচ্ছাশ্রমে সড়ক মেরামত করলেন তরুণেরা

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

বিশ্বনাথে স্বেচ্ছাশ্রমে সড়ক মেরামত করলেন তরুণেরা
Google News

চাঁদা’র টাকায় স্বেচ্ছাশ্রমে প্রায় ৫ কিলোমিটার সড়ক মেরামত করেছেন সিলেটের বিশ্বনাথ উপজেলার একদল তরুণ। উপজেলার রামপাশা ইউয়িনের নকিখালি থেকে চাঁনপুর অটোস্ট্যান্ড পর্যন্ত স্বেচ্ছাশ্রমে সংস্কার করেন তারা। গেল ১৩ জুন, দলবেঁধে একযোগে শুরু করেন কাজ। নিজ হাতে ইটের সুরকি, বালু ও সিমেন্ট মিশিয়ে ভরাট করেন সড়কের ছোট-বড় প্রতিটি খানা-খন্দ।

সংস্কার কাজে নেতৃত্ব দেন স্থানীয় স্কুল শিক্ষক শফিক আহমদ পিয়ার। তিনি জানান, নকিখালি থেকে চাঁনপুর অটোস্ট্যান্ড পর্যন্ত ৫ কিলোমিটার সড়ক সংস্কারের অভাবে ২-৩ বছর ধরে ভোগান্তি পোহাচ্ছেন এলাকাবাসি। অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে সড়ক। তাই কারো আশ্বাসে বসে না থেকে, জনসাধারণের দুর্ভোগ লাগবে নিজেরাই মেরামত করছি। সাবির্ক সহযোগিতা ও স্বেচ্ছাশ্রমে এগিয়ে আসেন, জগদীশপুর সমাজকল্যাণ সংস্থা, হিলফুল ফুযুল যুব সংঘ, হযরত আলী (রা:) সমাজকল্যাণ সংস্থা,  আসহাবে ক্বাফ যুব সংঘ, হযরত হোসাইন (রা:) সমাজকল্যাণ সংস্থা’র একঝাঁক তরুণ।

এ বিষয়ে কথা হলে স্থানীয় দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সাধারণ সম্পাদক মো. আমীর আলী ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, তরুণেরাই আগামী দিনের কাণ্ডারি। আমার  ইউনিয়নের তরুণেরা স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার করেছেন, এটি নিঃসন্দেহে প্রসংসার দাবি রাখে। তাদের এ মহতি কাজে, পরিষদের পক্ষ থেকে অভিনন্দন।  আমি সার্বিক সহযোগিতা নিয়ে তাদের পাশে আছি।    


বিডি প্রতিদিন/ফারজানা