শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ২৩:৫১

চট্টগ্রামে নতুন করে আরও দু'জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে নতুন করে আরও দু'জন শনাক্ত
প্রতীকী ছবি

চট্টগ্রাম ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে করোনাভাইরাস সন্দেহে নমুনা পরীক্ষায় আরও নতুন দুইজন আক্রান্ত হয়েছেন। এরা দুইজনই পুরুষ। তারা এখনো হোম কোয়ারেন্টাইনের আছেন।

শুক্রবার রাতে নমুনা পরীক্ষার পর রিপোর্টে এ দুইজনকে শনাক্ত করা হয়। এ নিয়ে চট্টগ্রামে করোনাভাইরাসে সাতজন আক্রান্ত হয়।   

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় নতুন ১০০ জনের এবং আগের দিনের ২৬টি নমুনা গতকাল পরীক্ষা করা হয়। এর মধ্যে দু'জনের নমুনায় করোনাভাইরাস পজেটিভ আসে। একজনের বয়স ৫৩ এবং একজনের বয়স ৩৫। একজন নগরীর ফিরিঙ্গবাজার এলাকার এবং অপরজন পাহাড়তলী ইস্পাহানি এলাকার।

শুক্রবার পর্যন্ত চট্টগ্রামে মোট ৫৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সাতজনের পজিটিভ আসে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বলেন, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডির ল্যাবে নতুন করে ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দু'জনের নমুনায় পজেটিভ আসে। তারা এখনো হোম কোয়ারেন্টাইনের আছেন। তাদের শারীরিক অবস্থা ভালো। একজন ফিরিঙ্গি বাজার ও একজন ইস্পানি এলাকার। তবে তাদের বিস্তারিত ইতিহাস সংগ্রহ করা হচ্ছে। চট্টগ্রামে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সাতজন। আগের আক্রান্তদের চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।  

জানা যায়, চট্টগ্রামে গত ৩ ও ৫ এপ্রিল একজন করে দু'জন এবং গত ৮ এপ্রিল তিনজনসহ মোট পাঁচজন আক্রান্ত হয়। আক্রান্তদের চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছে। এই পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রামের সাতটি থানা এলাকার মোট ২৯টি বাড়ি, ৬টি দোকান ও বাস্কেট নামে একটি সুপারশপ লকডাউন করা হয়েছে। তাছাড়া ফিরিঙ্গি বাজার ও ইস্পাহানি এলাকার সংশ্লিষ্ট বাড়িও লকডাউন করার প্রস্তুতি নিচ্ছে প্রশাসন।  

বিডি প্রতিদিন/রেজা/আরাফাত


আপনার মন্তব্য