৩০ মে, ২০২০ ২০:১৪

চট্টগ্রামে ১১ চিকিৎসক, র‌্যাব-পুলিশের ২৭ সদস্য আক্রান্ত

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম:

চট্টগ্রামে ১১ চিকিৎসক, র‌্যাব-পুলিশের ২৭ সদস্য আক্রান্ত

চট্টগ্রামে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) ও পুলিশের ২৭ জন সদস্য এবং  ১১ জন চিকিৎসক নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত শুক্রবার রাতে চট্টগ্রামে করোনা পরীক্ষার প্রধান দুটি ল্যাবে তাদের নমুনায় করোনা    রিপোর্ট পজিটিভ আসে। শুক্রবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের চারটি ল্যাবে ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হলে ১৫৯ জনের করোনা পজেটিভ আসে। এর মধ্যে মহানগরে ১১৫ জন ও উপজেলায় ৪৪ জন।  

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে আছে চট্টগ্রাম নগর পুলিশের ১১ জন, র‌্যাব-৭ এর ১০ জন এবং জেলা পুলিশ লাইনের পাঁচজন। এছাড়া সরকারের একটি গোয়েন্দা সংস্থার জিইসি সার্কেলে কর্মরত ৩৫ বছর বয়সী এক সদস্যও আক্রান্ত হয়েছেন। এর আগে গত বৃহস্পতিবারও চট্টগ্রাম নগর পুলিশের ১৮ জন সদস্য একই সঙ্গে আক্রান্ত হন। অন্যদিকে, আক্রান্ত ১১ চিকিৎসকের মধ্যে আছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এক শিশুরোগ বিশেষজ্ঞ, মেডিসিন ও গাইনি গাইনি ইউনিটের দুইজন, দামপাড়া পুলিশ লাইনে কর্মরত একজন, জেনারেল হাসপাতালের একজনসহ ১১ জন চিকিৎসক।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘গত শুক্রবার ২৪ ঘণ্টার রিপোর্টে ১১ জন চিকিৎসক ও র‌্যাব পুলিশের ২৭ জন সদস্য আক্রান্ত হন। চট্টগ্রামে প্রতিদিনই আক্রান্তের হার বাড়ছে। শুক্রবার একদিনেই আক্রান্ত হন ১৫৯ জন।’   

প্লাজমা দেওয়ার পরও মৃত্যু:
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় চন্দন দত্ত (৬২) নামে করোনা আক্রান্ত এক রোগী শনিবার বেলা ১১টায় মৃত্যু হয়। আক্রান্ত হওয়ার পর জীবন বাঁচাতে মৃত্যুর আগে তাকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়। গত ২৪ মে তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তিনি নগরের উত্তর কাট্টলী এলাকার বাসিন্দা।

জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট আবদুর রব বলেন, ‘আইসিইউতে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যু হয়। তিনি করোনার পাশাপাশি ডায়াবেটিসে ভুগছিলেন। গত শুক্রবার ওই রোগীকে প্লাজমা দেওয়ার পাশাপাশি আইসিইউ সাপোর্টে রাখা হয়।’

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর