শিরোনাম
প্রকাশ : ২২ ডিসেম্বর, ২০২০ ১৯:১৫
প্রিন্ট করুন printer

‘প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহজ শর্তে ঋণ বিতরণ করা হবে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহজ শর্তে ঋণ বিতরণ করা হবে’

দাতাসংস্থা সিডিডি ও সিবিএমের সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) পরিচালিত পিএইচআরপিবিডি প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহজশর্তে ঋণপ্রাপ্তি বিষয়ক এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সহকারী পরিচালক (অর্থ ও প্রশাসন) মো. ওয়াহীদুল আলম, জেএসইউএস ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক সাঈদুল আরেফীন, সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম, প্রোগ্রাম ম্যানেজার আরিফুর রহমান, প্রকল্পের সিএইচডিআরপি কল্লোল কান্তি দাশ, সিএম মো. রুবেল, প্রতিবন্ধী ব্যক্তিদের সংগঠন এপেক্স বডির সভাপতি মো. নূরে আলম শাওন, সাধারণ সম্পাদক শীলা দত্ত, অর্থসম্পাদক পিংকী চৌধুরী সাধারণ সদস্য অভি ধর, ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপ-পরিচালক শহীদুল ইসলাম বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের ঋণ বিতরণে সমাজসেবা থেকে উদ্যোগ গ্রহণ করা হবে। তবে ঋণ প্রাপ্তির পর তা আয়বর্ধনমূলক কাজে ব্যবহার করে এবং ঋণ সঠিক সময়ে ফেরত দেয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে। সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে এ সংক্রান্ত যেকোনো সহযোগিতা অব্যাহত থাকবে। আমরা সবসময়ই চাই প্রতিবন্ধী ব্যক্তিদের অবস্থা ও অবস্থানের পরিবর্তন ঘটুক এবং ন্যায্য ও সমান অধিকার নিয়ে আমাদের সাথেই বসবাস করুক।  

জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন বলেন, ২০১০ সাল থেকে ৩৩ নং পাথরঘাটা ও ৩৪ নং ফিরিঙ্গীবাজার প্রতিবন্ধিতা ইস্যুতে নানামূখী কার্যক্রম বাস্তবায়ন করছে জেএসইউএস। প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা বৃদ্ধি ও আয়বর্ধনমূলক কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার জন্য আর্থিক অনুদান এবং ঋণ অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সহজশর্তে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য ঋণের ব্যবস্থা করা যায় তবে অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তন ঘটানো সম্ভব। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর