শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ১৭:২৫
আপডেট : ২২ জুন, ২০২১ ১৭:৩২
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে রাত ৮টার পর বন্ধ থাকবে দোকান-মার্কেট

ফটিকছড়িতে সাত দিনের লকডাউন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে রাত ৮টার পর বন্ধ থাকবে দোকান-মার্কেট
Google News

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় করোনা সংক্রমণ আশাঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় আগামী এক সপ্তাহের লকডাউন দিয়েছে প্রশাসন। একই সঙ্গে চট্টগ্রাম মহানগরে রাত ৮টার পর বন্ধ থাকবে ফার্মেসি ছাড়া সব দোকান। মঙ্গলবার বিকাল ৩টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে কভিড ১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ চট্টগ্রাম জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।         

সিদ্ধান্ত মতে, ২৩ জুন বুধবার থেকে আগামী ৭ দিন ফটিকছড়ি উপজেলা লকডাউনের আওতায় থাকবে। এ সময় সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধ থাকবে উপজেলার হাট-বাজার। একই সঙ্গে অভ্যন্তরীণ যানবাহন যেতে পারবে না হাইওয়েতে। তাছাড়া, বুধবার থেকে মহানগরে রাত ৮টার পর থেকে ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ থাকবে।  স্বাস্থ্যবিধি নিশ্চিতে চলবে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। যানবাহনে অধিক ভাড়া বন্ধ ও রেস্টুরেন্টে ৫০ ভাগের বেশি মানুষের সমাগম হলে জরিমানা। যে কোনো ধরনের সভা সমাবেশও বন্ধ থাকবে। জেলায় কমিনিউটি সেন্টারে বিয়ে ও মেজবানসহ সকল ধরনের অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।  

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, ফটিকছড়িতে করোনা সংক্রমণের হার প্রায় ৩৬ শতাংশ। সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় আজ থেকে আট দিনের জন্য ফটিকছড়ি ‍উপজেলাকে লকডাউক ঘোষণা করা হয়েছে। এসময় ফটিকছড়ির সঙ্গে অন্যান্য উপজেলার যান চলাচল বন্ধ থাকবে। তিনি বলেন, মসজিদে জামায়াতে নামাজ আদায় করা যাবে। তবে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া সকল হোটেল রেস্তোরা এবং সব ধরণের জনসমাগম নিষিদ্ধ থাকবে।  এ ব্যাপারে তদারকির জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।   

সভায় উপস্থিত ছিলেন করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, উপ পরিচালক (স্থানীয় সরকার) বদিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনি আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম প্রমুখ।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর